Search
Close this search box.
Search
Close this search box.

আম দিয়ে ব্যতিক্রমধর্মী হালখাতা

Gaibandhaঅগ্রণী ব্যাংক লিমিটেড গাইবান্ধা শাখার অনাদায়ী ঋণ আদায় ক্যাম্পে ঋণ পরিশোধের পর গ্রাহকদের উপহার হিসেবে আম দেয়া হয়েছে। শনিবার সকাল ১০টায় ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে এই ঋণ আদায় কর্মসূচি শুরু হয়।

গাইবান্ধা অগ্রণী ব্যাংক লিমিটেড কার্যালয় সূত্রে জানা যায়, কঞ্চিপাড়া ইউনিয়নের রোজার ভিটা, টিয়ালার ভিটা, সমিতির বাজার, ভারারদহ, পূর্ব কঞ্চিপাড়া ও চন্দিয়া গ্রামের প্রায় ৭০০ জন গ্রাহকের কাছে কৃষি ও পল্লী ঋণের প্রায় এক কোটি ৬৩ লাখ টাকা অনাদায়ী রয়েছে।

chardike-ad

এই টাকা উত্তোলনের জন্য ঋণ পরিশোধের পর গ্রাহকদের উপহার হিসেবে আম দেয়া হয়। এই উদ্যোগের ফলে গ্রাহকদের মধ্যে ঋণ পরিশোধের জন্য আগ্রহ বেড়েছে।

ঋণ পরিশোধ করতে আসা মো. লাল মিয়া বলেন, অগ্রণী ব্যাংক থেকে ঋণ নিয়ে জমিতে ফসল ফলিয়েছি। খুব উপকার হয়েছে। ঋণ আদায় ক্যাম্পের খবর শুনে ঋণ পরিশোধ করতে এসেছি। উপহার হিসেবে আম পেয়ে ভালো লাগছে।

কঞ্চিপাড়া গ্রামের কলেজ শিক্ষক সাখাওয়াৎ হোসেন বলেন, ব্যবসা প্রতিষ্ঠানের অনাদায়ী টাকা তুলতে ব্যবসায়ীরা প্রতিবছর হালখাতা করে মিষ্টি, জিলাপি, খুরমা খাওয়ান। অগ্রণী ব্যাংকের এই উদ্যোগটি ব্যতীক্রম। এতে করে গ্রামের মানুষদের পুষ্টির চাহিদা কিছুটা হলেও পূরণ হবে।

অগ্রণী ব্যাংক লিমিটেড গাইবান্ধা কার্যালয়ের ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর কবির বলেন, দীর্ঘদিন থেকে অনাদায়ী ঋণের টাকা তোলা যাচ্ছে না। তাই এখন যেহেতু আমের মৌসুম তাই উপহার হিসেবে গ্রাহকদের আম দেয়া হচ্ছে।