Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকার এই রেস্টুরেন্টে নিষিদ্ধ বিদেশিরা

lake-terres-rastaurantঢাকার উত্তরা লেকের পাশে একটি ভবনের ছাদে লেক টেরেস নামের রেস্টুরেন্টে প্রবেশ করতে পারেন না বিদেশিরা। সারা বিশ্বে বাংলাদেশি খাবার ও আতিথেয়তার সুনাম থাকলেও, এই রেস্টুরেন্টটি থেকে সেবা নিতে পারেন না কোনো অ-বাংলাদেশি।

chardike-ad

রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বলছে, ভবন মালিকের নিষেধাজ্ঞার কারণেই বিদেশিদের সেবা দিতে পারছে না তারা। আর ভবন মালিক বলছেন, হলি আর্টিজানের ঘটনার পর নিরাপত্তার স্বার্থে ভবনে বিদেশিদের প্রবেশ নিয়ন্ত্রণ করতে বাধ্য হয়েছেন তিনি।

জানা গেছে, লেক টেরেস রেস্টুরেন্টের মূল মেন্যু হলো সামুদ্রিক মাছ ও স্টেক। তাদের এই সব মেন্যু চেখে দেখার জন্য যতো অতিথি আসেন, তাদের মধ্যে ১৫ শতাংশ অতিথি ছিলেন বিদেশি। অর্থাৎ লেক টেরেসে বিদেশিদের আনাগোনা ভালোই ছিলো।

কিন্তু হলি আর্টিজানের ঘটনার প্রেক্ষিতে রেস্টুরেন্টটিতে বিদেশিরা যেতে পারেন না। হলি আর্টিজানের সন্ত্রাসী হামলায় লক্ষ্য ছিলেন বিদেশি ক্রেতারা। ওই হামলায় সন্ত্রাসীদের হাতে ১৭ জন বিদেশি নাগরিকের মৃত্যু হয়।

লেক টেরেস রেস্টুরেন্টটি যে ভবনে অবস্থিত, তার নিচ তলায় ইংরেজিতে একটি নোটিশ টাঙানো আছে। তাতে বলা হয়েছে যে, লেক টেরেস অন্তত দুঃখের সাথে জানাচ্ছে যে তারা বিদেশি অতিথিদের সেবা দিতে পারছে না। এ জন্য তারা ক্ষমাও প্রার্থনা করেছে।

এ দিকে ভবনটির মালিক বলছেন যে, বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ করতে তারও খুব খারাপ লেগেছে। কিন্তু নিরাপত্তার স্বার্থে তিনি এ রকম করতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন।