Search
Close this search box.
Search
Close this search box.

উড়ন্ত বিমানে মার্কিন যুবকের কাণ্ড!

hadokডেল্টা এয়ারলাইন্সের একটি বিমান উড়ে যাচ্ছে সিয়াটল থেকে বেইজিংয়ের উদ্দেশ্যে। নিচে প্রশান্ত মহাসাগর। কয়েক হাজার ফুট ওপর দিয়ে উড়ে যাচ্ছে বিমানটি।
হঠাৎ তালজ্ঞানশূন্য হয়ে বিমান থেকে বের হওয়ার দরজা খোলার চেষ্টা করতে শুরু করলো এক যুবক। ছুটে আসেন বিমানকর্মীরা। বাধা দিতে গিয়ে মারধরও খেয়ে বসলেন কয়েকজন। অবশেষে কোন উপায় না দেখে ওই যুবকের মাথায় মদের বোতল দিয়ে আঘাত করলেন এক বিমানকর্মী।

বৃহস্পতিবার এমনই রুদ্ধশ্বাস ঘটনা দেখলেন ডেল্টা এয়ারলাইন্সের ৭৬৭ বোয়িং বিমানের ২০০ জন যাত্রী। ঘটনার পরপরই বিমানটিকে ঘুরিয়ে আবার সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়।

chardike-ad

যুবকের নাম জোসেফ ড্যানিয়েল হ্যাডক। রাতেই গ্রেফতার করা হয় তাকে। মার্কিন নাগরিক হ্যাডক নিজেও একজন বিমানকর্মী। বিমানকর্মীদের বিশেষ টিকিটে বৃহস্পতিবার ওই বিমানের প্রথম শ্রেণিতে ওঠেন হ্যাডক। বিমান ওড়ার আগে বিমানকর্মীদের কাছ থেকে একটি মদের বোতল চেয়ে নেন তিনি। তবে এতে তার তেমন একটা নেশা হয়নি বলে জানান তিনি। বিমানটি যখন প্রশান্ত মহাসাগর সংলগ্ল ভ্যাঙ্কুভার দ্বীপের উপর দিয়ে উড়ে যাচ্ছে, সে সময় ওয়াশরুমের দিকে এগিয়ে যান হ্যাডক। এর দুই মিনিটের মাথায় হঠাৎ বিমানের বাইরের দরজার কাছে গিয়ে সেটি খোলার চেষ্টা করেন।

সঙ্গে সঙ্গে তাকে ধরে ফেলেন দুজন বিমানকর্মী। তাদের ধাক্কা দিয়ে ফেলে দেন হ্যাডক। বাধ্য হয়েই যাত্রীদের সাহায্য চাওয়া হয়। সঙ্কেত পাঠানো হয় বিমানের ককপিটে। এ সময় এক বিমানকর্মীর মুখে ঘুষি মারেন হ্যাডক। এক যাত্রীর মাথায় মদের বোতল দিয়ে আঘাতও করেন। এর পরেও হ্যাডককে থামানো যাচ্ছে না দেখে এক বিমানকর্মী বাধ্য হয়ে হ্যাডকের মাথায় দুটি মদের বোতল দিয়ে আঘাত করেন। ভেঙে চুরমার হয়ে যায় বোতল দুটি।

তবে তাতেও দমানো যায়নি তাকে। বিমানের যাত্রীরা জানান, এর পরেও চিৎকার করে শাসাতে থাকেন হ্যাডক। এর মধ্যেই কোনো মতে ফের সিয়াটল ফিরিয়ে আনা হয় বিমানটিকে।

শেষমেশ বিমানবন্দরে পুলিশের হাতে তুলে দেয়া হয় হ্যাডককে। বৃহস্পতিবার রাতের দিকে যাত্রীদের নিয়ে আবার বেজিংয়ের উদ্দেশে রওনা দেয় সেই বিমানটি।

সূত্র: টেলিগ্রাফ