cosmetics-ad

‘সরকার হেলিকপ্টারে করে এককভাবে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে’

fokrul

সরকার একটা নির্বাচনের আবহ সৃষ্টি করছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার হেলিকপ্টারে করে এককভাবে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে। কিন্তু বিরোধী দলকে প্রচরণার সুযোগ দিচ্ছে না।

বৃহস্পতিবার রাত ১০টায় চেয়ারপারসনের গুলশানের বাসভবন ফিরোজায় দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক চলাকালে বিএনপি মহাসচিব বাইরে এসে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

এ সময় তিনি স্থায়ী কমিটির বৈঠকের বেশ কয়েকটি সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানান। বন্যাকবলিত এলাকায় ত্রাণতৎপরতা অপ্রতুল উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, চিকুনগুনিয়া মহামারি আকার ধারণ করলেও কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ নেই।

মির্জা ফখরুল বলেন, সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু এবং অর্ধশত শিশু আহতের ঘটনা সরকার অবহেলা করছে।

বিএনপি চেয়ারপারসনের অবর্তমানে চলতি দায়িত্ব কেউ পালন করবে কি-না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, আমাদের দলের এমন কোনো সিস্টেম নেই।

দলের সদস্য সংগ্রহের কার্যক্রমকে আরও গতিশীল করতে বিএনপি চেয়ারপারসন নির্দেশনা দিয়েছেন বলেও জানান মির্জা ফখরুল।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সরকারের কঠোর সমালোচনা করে চালের দাম কমানোর দাবি জানানো হয় বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সভায়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে অংশ নিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।