cosmetics-ad

লন্ডনে পৌঁছেছেন খালেদা জিয়া

Khaleda-london

ব্যক্তিগত সফরে যুক্তরাজ্যের লন্ডনে পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে তিনি হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন।

এ সময় বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমান এবং যুক্তরাজ্য বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী বিমানবন্দরে খালেদা জিয়াকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন। লন্ডনে মা-ছেলের এ সাক্ষাকালে খালেদা জিয়া ও তারেক রহমান উভয়েই আবেগাপ্লুত হয়ে পড়েন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে শনিবার সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন খালেদা জিয়া। ঢাকা থেকে লন্ডনে যাওয়ার পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে তিনি যাত্রাবিরতি করেন।

এমিরেটস এয়ারলাইন্সের ই-কে ৫৮৭ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে দুবাই বিমানবন্দরের টার্মিনাল-৩ এ অবতরণ করেন তিনি। এসময় তার যাত্রাবিরতির খবরে সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা বিমানবন্দরে উপস্থিত হন।

শনিবার সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে রওনা দেন তিনি। খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।

খালেদা জিয়ার লন্ডন সফরের প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে চোখ ও পায়ের ফলোআপ চিকিৎসা। লন্ডনে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান বড় ছেলে তারেক রহমানের বাসায় থাকবেন তিনি। চিকিৎসার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা ও মতবিনিময় হবে তারেক রহমানের সঙ্গে।