Search
Close this search box.
Search
Close this search box.

এলো স্যামসাংয়ের স্মার্টওয়াচ

৫ সেপ্টেম্বর, সিউলঃ

প্রযুক্তিপণ্যের ক্রেতা আর ভক্তদের সব জল্পনা-কল্পনা আর অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বার্লিন আইএফএ ২০১৩ সম্মেলনে নতুন ‘গ্যালাক্সি গিয়ার’ স্মার্টওয়াচের ঘোষণা দিয়েছে ইলেক্ট্রনিক্স জায়ান্ট স্যামসাং। প্রযুক্তি সংবাদবিষয়ক সাইট সিনেট এবং পিসিম্যাগ জানিয়েছে, গ্যালাক্সি নোট ৩ এবং গ্যালাক্সি নোট ১০.১-এর মতো অ্যান্ড্রয়েড ৪.৩ অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসের সঙ্গে কাজ করবে স্মার্টওয়াচটি।ধাতব ফ্রেমের স্মার্টওয়াচটিতে আছে ১.৬৩ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। কব্জির সঙ্গে শক্তভাবে ধরে রাখতে আছে রাবার স্ট্র্যাপ। উজ্জ্বল কমলা থেকে শুরু করে লালচে সোনালি মতো বিভিন্ন রংয়ের স্ট্র্যাপের সঙ্গে পাওয়া যাবে স্মার্টওয়াচটি।

chardike-ad

samsung1স্মার্টওয়াচটিতে আছে ১.৯ মেগাপিক্সেল ক্যামেরা এবং ভয়েস কমান্ড সুবিধা। যদিও ভয়েস কমান্ড ফিচারটি ব্যবহারের জন্য আগে একটি বাটনে দুবার চেপে নিতে হবে।

তবে গ্যালাক্সি গিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, স্মার্টফোনের বিভিন্ন ফিচার এবং ৭০টিরও বেশি অ্যাপ নিয়ন্ত্রণের ক্ষমতা। স্মার্টফোনের নোটিফিকেশন, অন্য কোনো নম্বরে ডায়াল করা এবং স্মার্টফোনের মিউজিক লাইব্রেরি নিয়ন্ত্রণ করার মতো কাজগুলো গ্যালাক্সি গিয়ার দিয়ে করা যাবে অনায়াসেই।

পিসিম্যাগের প্রতিবেদন অনুযায়ী, মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ দেওয়া যাবে এতে। আর একবারের চার্জে সর্বোচ্চ ২৫ ঘণ্টা চলবে স্মার্টওয়াচটি।

জেমস বন্ড ভক্তদের স্মার্টওয়াচটি পছন্দ হওয়ার সম্ভাবনাই বেশি। অক্টোবর মাসে মার্কিন বাজার দিয়ে বিক্রি শুরু হবে গ্যালাক্সি গিয়ারের। সূত্রঃ বিডিনিউজ২৪.কম