Search
Close this search box.
Search
Close this search box.

সুন্দরী নারী হতে সাবধান!

facebook-girlসুন্দরী নারীর হাসিতে নাকি তপস্যায় মগ্ন ঋষিও টলে উঠেন। ভেঙ্গে যায় ধ্যান। সাধারণ পুরুষের তো কথাই নেই। হতে পারেন তিনি সেনাবাহিনীর জাদরেল কর্মকর্তা। পুরুষ হয়ে নারীর আহ্বানে সাড়া না দেওয়া তার জন্যেও কঠিন বটে। আর এই চিরন্তন সত্যকে কাজে লাগিয়ে নাকি সুন্দরী গুপ্তচরদের মাধ্যমে ভারতের অনেক গোপন তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে দেশটির দুই প্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও চীন।

এমন অবস্থায় ভারতের সশস্ত্রবাহিনীর কর্মকর্তাদেরকে সুন্দরী নারীদের বিষয়ে সতর্ক করে দিয়েছে দেশটির গোয়েন্দা বিভাগ। পরামর্শ দেওয়া হয়েছে সুন্দরী নারীদের থেকে দূরে থাকার। খবর আনন্দবাজারের।

chardike-ad

আনন্দবাজারের ভাষায়, প্রথমে হোয়াটসঅ্যাপ, ফেসবুকে মধুর বার্তা। ধীরে ধীরে বন্ধুত্ব। এক সঙ্গে কফি শপ, শপিং মল বা কোনও ঝাঁ চকচকে রেস্তোরাঁয় সময় কাটানোর হাতছানি। আয়ত চোখ এবং প্রবল শারীরিক আকর্ষণকে উপেক্ষা করতে পারছেন না বহু দুঁদে সেনা অফিসাররাও। আর সেই সুযোগকেই কাজে লাগিয়ে ভারতীয় সেনার অন্দরমহলে পা রাখছে শত্রুপক্ষ। সম্প্রতি এমনই তথ্য পেশ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। জারি হয়েছে সতর্কবার্তাও।

গোয়েন্দা কর্তাদের কথায়, সুন্দরী মেয়েদের দিয়ে প্রেমের জালে ফাঁসিয়ে সেনাবাহিনীর অনেক গোপন তথ্য ও নথি আদায়ের চেষ্টা চালাচ্ছে চিন ও পাকিস্তানের একাধিক এজেন্সি। ওই সব মহিলারা উর্দু, ইংরাজি এবং নানা ভাষায় পারদর্শী। ইন্টারনেটের বিভিন্ন পর্ন সাইট বা সোশ্যাল মিডিয়াকে মাধ্যম করেই তাঁরা বন্ধুত্ব পাতাচ্ছেন সেনা অফিসারদের সঙ্গে। মধুর আলাপচারিতায় কিছুদিনের মধ্যেই ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের জন্য ওই অফিসারদের প্রলোভন দেখাচ্ছেন মহিলারা। তাঁদের মধ্যে বেশিরভাগই নিজেদের পরিচয় দিয়েছেন একাকী বা বিবাহবিচ্ছিন্না বলে।

গোয়েন্দা সূত্রে খবর, এই ভাবেই দিনের পর দিন মধুচক্র চালিয়ে যাচ্ছে ওই এজেন্সিগুলি। তাদের আসল উদ্দেশ্য পরবর্তীকালে অন্তরঙ্গ মুহূর্তের ছবি এবং ভিডিও সামনে এনে সেনাদের ব্ল্যাকমেল করে গোপন তথ্য জেনে নেওয়া। ইতিমধ্যেই সেই ফাঁদে পা দিয়েছেন সেনার বেশ কয়েক জন অফিসার। অর্থসূচক