Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৪০০

malaysiaসন্ত্রাসবিরোধী অভিযানে ৪০০ এর বেশি মানুষকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ। আটক ব্যক্তিদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন। মালয়েশিয়ার পুলিশের বরাত দিয়ে আজ মঙ্গলবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, রাজধানী কুয়ালালামপুরে ধারাবাহিকভাবে সন্ত্রাসবিরোধী অভিযান চালানো চলছে। গতকাল সোমবার এই অভিযানের প্রথম দিনে ৪০০ এর বেশি মানুষকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের নাগরিক বেশি।

chardike-ad

মালয়েশিয়ার কর্তৃপক্ষ বলছে, অভিযানে ভুয়া পাসপোর্ট তৈরির যন্ত্রপাতি, অভিবাসনসংক্রান্ত জাল কাগজপত্রসহ বিভিন্ন জিনিস জব্দ করা হয়েছে।

সাউথইস্ট এশিয়ান গেমসকে সামনে রেখে কুয়ালালামপুরে নিরাপত্তা জোরদার করছে মালয়েশিয়ার কর্তৃপক্ষ। তাই শহরে নিরাপত্তা মহড়া চালাচ্ছে দেশটির পুলিশ।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, গতকাল সোমবার অভিযানের সময় দরজা ভেঙ্গে বিভিন্ন ঘরে প্রবেশ করে পুলিশ। ঘর থেকে সন্দেহভাজন ব্যক্তিদের ধরে নিয়ে যায়। তদন্ত ও যাচাই-বাছাইয়ের জন্য আটক ব্যক্তিদের পুলিশ স্টেশনে নেওয়া হয়।

কর্তৃপক্ষ বলছে, নিখোঁজ আছেন, ভুয়া ভ্রমণ কাগজপত্র বহন করছেন এবং সিরিয়া ও ইরাকে সক্রিয় জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসূত্র রয়েছে- এমন সন্দেহভাজন ব্যক্তিদের ধরা হচ্ছে।

মালয়েশীয় পুলিশের সন্ত্রাসবিরোধী শাখার কর্মকর্তা আইয়ুব খান মাইদিন পিচাই বলেন, সন্ত্রাসীদের সঙ্গে যোগসূত্র আছে- এমন সন্দেহভাজন বিদেশিদের আমরা শনাক্ত করবো। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিশেষ করে যারা সিরিয়ায় জঙ্গি তৎপরতায় জড়িত ছিলেন- তাদের ধরা আমাদের মূল লক্ষ্য।

এর আগে গত জুলাই মাসে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে মাসব্যাপী অভিযানে ১ হাজার ৫২০ জন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মোট ৫ হাজার ৬৫ জনকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ।