cosmetics-ad

মালয়েশিয়ায় অভিবাসী আটকের হিড়িক

malasia-worker

মালয়েশিয়ায় অভিবাসী আটকের হিড়িক পড়েছে। বাংলাদেশিসহ ফের শতাধিক অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন পুলিশ। শনিবার মধ্য রাতে কে এল সিসি ও ভোর রাতে গুল পেরিওক জেলার মুকিম আপাম এলাকায় পাসির মাস কলোনিতে একটি কনস্ট্রাকশন সাইটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ভোর রাতে কনস্ট্রাকশন সাইটে অভিযানের সময় ইমিগ্রেশন পুলিশের উপস্থিতি টের পেয়ে অবৈধ শ্রমিকরা গায়ে ও মুখে কাদা মেখে ফ্লোরের নিচ দিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু বাংলাদেশি এবং ইন্দোনেশিয়ান শ্রমিকরা পালাতে ব্যর্থ হয়ে ইমিগ্রেশন পুলিশের হাতে ধরা পড়ে।

malasia-workersওই কনস্ট্রাকশন সাইটে অপারেসি দিয়ে ২১২ জন বিদেশির বৈধ কাগজ চেক করে ৫৭ জন অবৈধ শ্রমিককে গ্রেফতার করে মালয়েশিয়া ইমিগ্রেশন পুলিশ। আটককৃতরা বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার এবং ইন্দোনেশিয়ার নাগরিক বলে জানা গেছে।

মালয়েশিয়া ইমিগ্রেশন প্রধান দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, ই-কার্ড প্রোগ্রামের সময়সীমা শেষ হওয়ার পরপরই এ অভিযান শুরু হয়েছে এবং অবৈধ অভিবাসীর বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, অবৈধ শ্রমিকদের জন্য নিয়োগকর্তাদের পাঁচ হাজার রিঙ্গিত জরিমানা অথবা জেল দেয়া হতে পারে।