sentbe-top

রাজকন্যাকে বিয়ে করতে ইসলাম গ্রহণ

malaysia-newsকথায় আছে, প্রেম মানে না কোনো বাধা। প্রেমের কাছে জাতি-ধর্ম-বর্ণ সবকিছুই যেন তুচ্ছ। কালে-কালে ভালোবাসার টানে রাজপ্রাসাদও পায়ে ঠেলেছেন অনেকে। এবার দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় দেখা গেল ভালোবাসার আরেক উজ্জ্বল নিদর্শন।

মালয়েশিয়ার জোহোর রাজ্যের সুলতান ইব্রাহিমের একমাত্র মেয়ে তুংকু তুন আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়ার (৩১) সঙ্গে ভালোবাসার সম্পর্ক তৈরি হয় নেদারল্যান্ডসের ব্যবসায়ী ডেনিসের (২৮)।

malaysia-newsদুজনের ধর্ম আলাদা। বয়সেও রাজকুমারী বড়। কিন্তু ভালোবাসার সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি ধর্ম। নিজ ধর্ম ত্যাগ করে ২০১৫ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন ডেনিস। তাঁর বর্তমান নাম ডেনিস মুহাম্মদ আবদুল্লাহ।

স্থানীয় সময় গত সোমবার জোহোর রাজ্যের রাজধানী জোহোর বাহরুর রাজপ্রাসাদে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিয়ে হয় আমিনাহ-ডেনিসের। এক হাজার ২০০ অতিথি উপস্থিত ছিলেন ওই বিয়েতে। বিয়ের অনুষ্ঠান বড় পর্দায় রাজপ্রাসাদের বাইরে দেখানো হয়।

malaysia-newsবিয়ের দিন রাজকুমারীর পরনে ছিল মূল্যবান সাদা গাউন ও দামি অলঙ্কার। স্থানীয় ঐতিহ্য মানতে বিয়েতে দেনমোহর রাখা হয়। তবে পরিমাণ খুবই কম, মাত্র ২২ দশমিক ৫০ রিংগিত।

মালয়েশিয়ার দক্ষিণাঞ্চলের জোহোর রাজ্যের এই রাজপরিবার খুবই প্রভাবশালী ও ধনী। তাদের নিজস্ব সেনাবাহিনী রয়েছে। সেটি মালয়েশিয়ার একমাত্র রাজ্য, যেখানে আলাদা সেনাবাহিনী রয়েছে।

malaysia-newsরাজকুমারী আমিনাহের স্বামী ডেনিস মুহাম্মদ আবদুল্লাহ জোহোর বাহরুতে ব্যবসা করেন। সেখানেই তাঁর বাড়িতে নববধূকে নিয়ে উঠবেন। ইউরোপের দেশ নেদারল্যান্ডেও তাঁর নিজস্ব বাড়ি রয়েছে।

sentbe-top