Search
Close this search box.
Search
Close this search box.

ব্রিটেনে ফক্স নিউজের প্রচার বন্ধ

fox-newsব্রিটেনে ফক্স নিউজের সম্প্রচার বন্ধ করে দিয়েছে স্কাই নিউজ। ১৫ বছর ধরে সম্প্রচার চালানো ফক্স নিউজ পর্যাপ্ত জনপ্রিয়তা পায়নি এমন কারণ দেখিয়ে এর প্রচারণা বন্ধ করে দেয়া হয়েছে।

গার্ডিয়ানের এক খবরে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় স্কাই নেটওয়ার্ক এক ঘোষণায় ২১ শতকের ফক্স নিউজ চ্যানেলটির প্রচারণা বন্ধের ঘোষণা দেয়। ব্রিটেনে ইউরোপভিত্তিক স্কাই নিউজের মাধ্যমে ফক্স নিউজের সম্প্রচার চালানো হতো।

ফক্স নিউজের তরফ থেকে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের বাজারকে প্রাধান্য দিয়ে সে দেশের দর্শকদের চাহিদা মাথায় রেখেই অনুষ্ঠানসূচি সাজিয়েছে ফক্স নিউজ।

ওই বিবৃতিতে আরো জানানো হয়েছে, সব কিছু বিবেচনা করে আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, ব্রিটেনে ফক্স নিউজের সম্প্রচার চালিয়ে যাওয়া বাণিজ্যিকভাবে লাভজনক হবে না।

তবে ১৫ বিলিয়ন ডলারে স্কাই নিউজ এজেন্সি কিনে নিতে ফক্স নিউজ যে প্রস্তাব দিয়েছিল তা আটকে যাওয়ার সঙ্গে সম্প্রচার বন্ধের সিদ্ধান্তের কোনো সম্পর্ক নেই বলে জানানো হয়েছে।

ব্রিটেনের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী কারেন ব্র্যাডলি গত জুনে জানান, ফক্স নিউজ ও স্কাই নিউজের মধ্যকার চুক্তিটি পর্যালোচনা করা হচ্ছে।

Bangla News