Search
Close this search box.
Search
Close this search box.

সরকারের প্রভাবমুক্ত বিসিবি চান সাবের হোসেন

saber-hossainবাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের (এনএসসি) বিরুদ্ধে সাবেক বিসিবি পরিচালক মোবাশ্বের চৌধুরির করা রিটের বিষয়ে নিজের অবস্থান তুলে ধরতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন বিসিবির সাবেক প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরি। তিনি তার অবস্থান তুলে ধরতে গিয়ে বিসিবিতে সরকারের প্রভাব বিস্তারের বিষয়েও অভিযোগ তোলেন।

‘বাংলাদেশ ক্রিকেট প্রশাসন- কোন পথে?’ এই স্লোগানে আজ (রোববার) বিকেলে হোটেল সোনারগাঁয়ের ব্যালকনিতে আয়োজন করা হয় এই সংবাদ সম্মেলনের। এখান থেকেই বিসিবির বর্তমান কমিটির কাছেই গঠনতন্ত্র বৈধ কি না সে প্রশ্ন তোলেন সাবেক এই সভাপতি।

chardike-ad

কোনো ফেডারেশনের ওপর সরকারের প্রভাব কিভাবে থাকতে পারে সে ব্যাখ্যা দিতে গিয়ে সাবেক বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘আমার অবস্থান সবসময় যেটা ছিল, ধারাবাহিকভাবে সেটা হচ্ছে, সরকার বা এনএসসি একটা ফেডারেশনে সম্পৃক্ত থাকতে পারে যদি সেই ফেডারেশনের সাথে তারা আর্থিকভাবে যুক্ত থাকে। সরকারের কাছ থেকে কোন ফেডারেশন যদি কোন আর্থিক সহযোগিতা নেয় তবে সেখানে পরিচালনার ক্ষেত্রেও সরকারের কিছু বলার থাকতে পারে।’

তবে ক্রিকেটের ক্ষেত্রে এ নিয়মটা ভিন্ন বলেই তিনি জানিয়ে দেন। এ প্রসঙ্গে সাবের হোসেন বলেন, ‘তবে ক্রিকেটের ক্ষেত্রে, যেহেতু ক্রিকেট বোর্ড সরকারের কাছ থেকে কিছু নিচ্ছে না। ক্রিকেট তার নিজের অর্থ দিয়ে চলছে, সেখানে সরকারের কোন প্রভাব থাকা উচিত নয়। এটাই হচ্ছে মূল বিষয়। যখন আমি নির্বাচন থেকে আগেরবার সরে এসেছি তখনও এই কথাগুলোই বলেছি।’

সাবের হোসেন চৌধুরী সংবাদ সম্মেলনে প্রায় এক ঘণ্টার মত কথা বলেন। এ সময় তিনি বিসিবিকে সরকার ও রাজনীতির প্রভাব থেকে মুক্ত রাখার ব্যাপারে জোরালো দাবি জানান।