Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়লেন মাশরাফি-সাকিবরা

mashrafeদুই ম্যাচের টেস্ট সিরিজ শেষেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর এ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে আজ ঢাকা ছাড়লেন মাশরাফি-সাকিবরা। ক্রিকেটের দুই উজ্জ্বল নক্ষত্রের সফরসঙ্গী হয়েছেন নাসির হোসেন ও সাইফউদ্দিন।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের একটি ফ্লাইটে প্রথমে দুবাই যাবেন তারা। এরপর দুবাই থেকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে পৌঁছাবেন। ৮ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন তারা।

chardike-ad

এদিকে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়ার আগে টেস্ট সিরিজ নিয়ে কোন কথা না বললেও ওয়ানডে নিয়ে কথা বলেন মাশরাফি। তিনি জানান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ সব সময়ই কঠিন। চ্যাম্পিয়ন্স ট্রফির চেয়েও কঠিন। তবে ওয়ানডেতে বাংলাদেশ এখন সমীহ করার মত দল। আশা করছি আমরা ভাল খেলবো।

আগামী ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সীমিত ওভারের ক্রিকেটের যাত্রা। ১৫ অক্টোবর কিম্বার্লিতে হবে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ওয়ানডে হবে পার্লে ১৮ অক্টোবর। ২২ অক্টোবর ইস্ট লন্ডনে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ২৩ অক্টোবর সিরিজ শেষ করে ঢাকায় ফিরবেন ম্যাশ।

এর তিনদিন পর থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজে দলের হাল ধরবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর প্রথম টি-টোয়েন্টি হবে ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর। ২৯ অক্টোবর পচেফস্ট্রুমে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে টাইগারদের মিশন।

এদিকে ওয়ানডে দলের এ চার ক্রিকেটারদের ঢাকা ছাড়ার কথা ছিল ৯ অক্টোবর। কিন্তু পৌঁছানোর পর কন্ডিশন বোঝার আগেই ১২ তারিখ ম্যাচ খেলতে নেমে যাওয়া কঠিন হওয়ায় দু’দিন আগেই যাত্রা করলেন তারা।

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।