Search
Close this search box.
Search
Close this search box.

এবার গণমাধ্যমের লাইসেন্স বাতিলের হুমকি ট্রাম্পের

trumpযুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ একটি গণমাধ্যমের লাইসেন্স প্রত্যাহারের হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের দাবি, ওই গণমাধ্যমে তার পারমাণবিক নীতির ব্যাপারে ভুয়া সংবাদ প্রকাশ করা হয়েছে এবং সেই সংবাদের তথ্যের কোনো প্রমাণ তাদের কাছে নেই।

ট্রাম্প পারমাণবিক ক্ষেপণাস্ত্র দশ গুণ বৃদ্ধি করতে চান বলে এনবিসি নিউজ সংবাদ প্রকাশের পর চটেছেন স্বয়ং ট্রাম্প। এই সংবাদকে বানোয়াট হিসেবে উল্লেখ করেছেন তিনি।

chardike-ad

ট্রাম্পের দাবি, এনবিসি এবং তাদের নেটওয়ার্কে সব ভুয়া সংবাদ প্রকাশ হচ্ছে, তার পরেও কেন তাদের লাইসেন্স প্রত্যাহারের ব্যাপারে প্রশ্ন করা হবে না? এটা তো দেশের জন্য খারাপ!

তিনি আরও বলেন, নেটওয়ার্কের সংবাদ এতো পক্ষপাতমূলক, বিকৃত এবং ভুয়া হয়ে গেছে যে, তাদের লাইসেন্স চ্যালেঞ্জ করা আবশ্যক হয়ে পড়েছে। সম্ভব হলে প্রত্যাহার করে নিতে হবে।

পারমাণবিক অস্ত্র বৃদ্ধির ব্যাপারে যে সংবাদ এনবিসি নিউজ প্রকাশ করেছে তা মিথ্যা বলেও দাবি করেন ট্রাম্প।

ট্রাম্প আরও জানান, জনগণের জন্য এটা ঠিক নয়। বিশেষ করে নিউজ নেটওয়ার্ক যে ধরনের সংবাদ প্রকাশ করে তা সঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি।

এনবিসি নিউজের প্রতিবেদন অনুসারে, যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র অস্ত্র দশগুণ বৃদ্ধি করতে চান ট্রাম্প। তিনজন কর্মকর্তা এ ব্যাপারে বৈঠকের সময় সেই কক্ষে ছিলেন বলেও এনবিসি নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়।