cosmetics-ad

টি-টোয়েন্টিতে নতুন রূপে বাংলাদেশ

bangladesh-t-20

তামিম ইকবাল আর মোস্তাফিজুর রহমানের দলে না থাকার কারণে টি-টোয়েন্টি স্কোয়াডে পরিবর্তন আসছে, এটা ছিল প্রায় নিশ্চিত। এই দু’জনের পরিবর্তে অনুমিতভাবেই দলে ঢাকা হয়েছে মুমিনুল হক এবং পেসার শফিউল ইসলামকে। শুধু তাই নয়, বাংলাদেশ দলে পরিবর্তন আছে আরও। দলে ফিরেছেন পেসার রুবেল হোসেন, ব্যাটসম্যান লিটন কুমার দাস।

এবারই প্রথম টি-টোয়েন্টি দলে নেই মাশরাফি বিন মর্তুজা। শ্রীলঙ্কা সফরের সময়ই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন তিনি। নতুন অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে নতুন বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত, শুভাশিস রায়, সানজামুল ইসলাম এবং নুরুল হাসান সোহান। যে ১৪ জনের নাম ঘোষণা করা হয়েছে, এরা সবাই বর্তমানে ওয়ানডে দলেও রয়েছেন।

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলেন মুমিনুল হক। এরপর গত সাড়ে তিন বছর আর টি-টোয়েন্টি দলে ছিলেন না তিনি। অবশেষে আবারও টি-টোয়েন্টিতে সুযোগ পেলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৬ অক্টোবর এবং দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল সাকিব আল হাসান (অধিনায়ক), মুমিনুল হক, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন।