cosmetics-ad

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় বাংলাদেশের

bangladesh-a-team

এক ম্যাচ হাতে রেখে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ টিম। কক্সবাজারে বুধবারের (২৫ অক্টোবর) ম্যাচটি ২০ ওভারে নির্ধারণ করা হয়। আইরিশদের ছুঁড়ে দেওয়া ১৭১ রানের টার্গেট ২ বল ও ৪ উইকেট হাতে রেখে টপকে গেছে স্বাগতিকরা।

১৯তম ওভারে জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হন ৬৭ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দেওয়া আল আমিন। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৪৭। ওপেনার আনামুল হক বিজয় ৫ ও জাকির হোসেন ২২ রান করে আউট হন।

এর আগে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান শান্ত। সিরিজ বাঁচানোর ম্যাচে সাত উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭০ রান তোলে আইরিশরা। ওয়ানডাউনে নেমে ৮৩ রানের ইনিংস খেলেন ক্যাপ্টেন অ্যান্ডি বালবির্নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ করেন সিন টেরি।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একাই তিনটি উইকেট দখল করেন পেসার ইমরান আলী। একটি করে নেন মেহেদি হাসান, আবু হায়দার ও আবুল হাসান। অন্যটি রানআউট।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পঞ্চম ও শেষ আনঅফিসিয়াল ওডিআই মাঠে গড়বে। সিরিজে ৩-০ তে এগিয়ে শান্তর দল। বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। এর আগে সিলেটে অনুষ্ঠিত একমাত্র আনঅফিসিয়াল টেস্টও (১১-১৪ অক্টোবর) জিতেছিল বাংলাদেশ ‘এ’ দল।