Search
Close this search box.
Search
Close this search box.

জাপানে টাইফুন আঘাতের আশঙ্কায় ফ্লাইট বাতিল

সিউল, ০৬ অক্টোবর, ২০১৩:

শক্তিশালী টাইফুন ফিটো জাপানের দক্ষিণাঞ্চলীয় দ্বীপপুঞ্জে আঘাত হানার আশঙ্কায় শনিবার দ্বীপপুঞ্জটির অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যাওয়া-আসার সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। টাইফুনটি জাপান, তাইওয়ান ও চীনে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।জাপানের আবহাওয়া সংস্থা টর্নেডোর পাশাপাশি ঝড়ো হাওয়া ও প্রবল বর্ষণ হতে পারে বলে সতর্ক করেছে। টাইফুন উসাগির আঘাতে অঞ্চলটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হবার মাত্র দুই সপ্তাহ পর টাইফুন ফিটো সেখানে আঘাত হানতে যাচ্ছে।

chardike-ad

다운로드 (2)সংস্থাটি আরো জানায়, টাইফুন ফিটো স্থানীয় সময় সকাল ১০ টায় (গ্রিনিচ মান সময় ০১০০) ধীরে ধীরে উত্তর-পশ্চিমাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে। এ সময় ঝড়টি ওকিনাওয়ার রাজধানী নাহা থেকে প্রায় ২০০ কিলোমিটার (১২৪মাইল) দূরে অবস্থান করছিল।

জাপান এয়ারলাইন্স, অল নিপ্পন এয়ারওয়েস এবং এর কম খরচের বিমান পিচ অ্যাভিয়েশন শনিবার জানায়, টাইফুনের আঘাতের আশঙ্কায় নাহার সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। হংকংয়ের ড্রাগনএয়ারও ওকিনাওয়ার সকল ফ্লাইট বাতিল করেছে বলে জানিয়েছে। টাইফুনটি রোববার তাইওয়ানে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মাইক্রোনেসিয়ার একটি ফুলের নামে এর নাম রাখা হয়েছে। সূত্রঃ বাসস