Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশের নাটকীয় জয়

bangladesh-cricketদুই দিন-ব্যাপি হংকং ওয়াল্ড সিক্সেস টুর্নামেন্টে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ। আফিফ হোসেন ধ্রুবের অলরাউন্ড নৈপুণ্যে শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ রানে হারিয়েছে টাইগাররা।

হংকংয়ের কোলন ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮৮ রান করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে ইনিংসের গোড়াপত্তন করতে নামা আফিফ হোসেনের ব্যাট থেকে। ৬ চার ও ১ ছয়ে ১১ বলে এ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। এছাড়া মাহিদুল ইসলাম অঙ্কনের অপরাজিত ২২ ও কাজী অনিকের ১১ রানে ভর করে ৮৮ রানের পুঁজি পায় বাংলাদেশ।

chardike-ad

জবাবে ব্যাট করতে নেমে চার ওভারে ৭৫ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৪ রান। এ অবস্থায় বল করতে আসেন আফিফ হোসেন। প্রথম বলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান রিয়ারডন ১ রান নেন। এরপর টানা তিন বলে অজি ব্যাটসম্যানদের পরাস্ত করে ডট বল তুলে নেন এই স্পিনার। বাকি দুই বল থেকে ৭ রান নিলে ৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন জন হ্যাস্টিংস। নাথান রিয়ারডন ২৬ রান নিয়ে অপরাজিত ছিলেন।