Search
Close this search box.
Search
Close this search box.

বিমান নিয়ে হামলার পরিকল্পনা, পাইলটসহ গ্রেফতার ৪

pilot-sabbir
পাইলট সাব্বির, ছবি সংগৃহীত

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে পাইলট সাব্বির (বাংলাদেশ বিমানের ফার্স্ট অফিসার) সহ ৪ জঙ্গিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার রাতে রাজধানীর মিরপুরের দারুসসালাম এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আটক সাব্বির নিহত জঙ্গি আব্দুল্লাহর সহযোগী জেএমবি সদস্য। মঙ্গলবার বিকেলে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

chardike-ad

র‌্যাব জানায়, সাব্বির বাংলাদেশ বিমানের একটি বিমান নিয়ন্ত্রণ নিয়ে ঢাকার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে হামলার পরিকল্পনা করেছিল। এটি বাস্তবায়ন না হলে একটি বিমান নিয়ন্ত্রণ নিয়ে মধ্যপ্রাচ্যের একটি দেশে যাওয়ার কথা ছিল। গত ৫ সেপ্টেস্বর বর্ধন বড়ির ২/বি নম্বর বাড়িটিতে র‌্যাব দুইদিন ধরে অভিযান চালালে জঙ্গি আবদুল্লাহ তার স্ত্রী ও তার দুই সন্তান ও তাদের দুই সহযোগী নিহত হয়।

ওই বাড়ি থেকে বিপুল পরিমাণে বোমা, বিস্ফোরক ও রাসায়নিক উপাদান উদ্ধারের পাশাপাশি ঢাকায় নাশকতার একটি পরিকল্পনার নকশা উদ্ধার করে। এ ঘটনায় বাড়ির মালিক সাব্বিরের বাবাকে আটক করে। সাব্বিরকে বিমানে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। বিষয়টি তদন্তে নেমে র‌্যাব সাব্বিরের বিমান নিয়ে হামলার পরিকল্পনা উদ্ধার করে।