Search
Close this search box.
Search
Close this search box.

খালেদা জিয়ার গাড়িবহরে ফের হামলা, বাসে আগুন

bus-fireকক্সবাজারে রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের চারদিনের কর্মসূচি শেষে ঢাকায় ফেরার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর লক্ষ্য করে ফের হামলা হয়েছে। বহরের পাশে দুটি বাসে পেট্রল বোমা মেরেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেল ৪টা ৪০ মিনিটে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মহিপাল ফিলিং স্টেশনের বিপরীত দিক থেকে অজ্ঞাত পরিচয় ২০/২৫ জন যুবক পেট্রোল বোমা নিক্ষেপ করে বাসে আগুন দেয়। শান্ত পরিবহনের দুটি বাস এতে জ্বলে যায়। গুলি ছাড়াও ককটেল বা বোমাও ফুটেছে। এসময়ই পাশ দিয়ে যাচ্ছিল খালেদার গাড়িবহর।

chardike-ad

ফেনী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার কবির হোসেন বিকেল ৫টার দিকে জানান, আগুন বর্তমানে নিয়ন্ত্রণে আছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করেছে ফেনী জেলা পুলিশ। আটকরা হলেন, যমুনা পরিবহনের বাস চালক আবদুল মালেক, চৌদ্দগ্রাম ট্রান্সপোর্টের চালক আবদুর রশিদ ও দুই প্রত্যক্ষদর্শী পথচারী। পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনা দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

গত শনিবারও (২৮ অক্টোবর) ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে ফেনীর প্রবেশমুখে বিএনপি নেত্রীর গাড়িবহরের পেছনের দিকে থাকা সংবাদমাধ্যমের গাড়িতে হামলা হয়। রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিতে শনিবার (২৮ অক্টোবর) সকালে গুলশান কার্যালয় থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হন তিনি।

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে যারা হামলা করেছিল তারাই আজকের হামলা চালিয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। যারা হামলা চালিয়েছে তাদের চিহ্নিত করে অতি দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি। তিনি এও দাবি করেন, বাসে অগ্নিসংযোগ আওয়ামী সন্ত্রাসীদেরই কাজ।