Search
Close this search box.
Search
Close this search box.

বাণিজ্য বিভাগে স্যামসাংয়ের নতুন নির্বাহী

samsungবাণিজ্য বিভাগে নতুন প্রধান নির্বাহীর নাম ঘোষণা করেছে স্যামসাং। প্রতিষ্ঠান প্রধান লি জে-ইয়ংয়ের অনুপস্থিতিতে ব্যবসা সামনে এগিয়ে নিতে বিভিন্ন খাতে নতুন নির্বাহীদের নিয়োগ দিয়েছে দক্ষিণ কোরিয়ান এই ইলেকট্রনিক্স জায়ান্ট। মঙ্গলবার নতুন নির্বাহীদের ঘোষণা দেয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

নতুন পদবিন্যাসে ডিভাইস সলিউশন বিভাগের নেতৃত্ব দেবেন কিম কি-ন্যাম। প্রতিষ্ঠানের চিপ ব্যবসার তদারকি করে থাকে এই বিভাগটি।

chardike-ad

এই বিভাগ ছাড়াও ভোক্তা ইলেক্ট্রনিকস বিভাগের প্রধান হয়েছেন কিম হাইউন-সু। আর আইটি ও মোবাইল বিভাগের প্রধানের দায়িত্ব পেয়েছেন কো ডং-জিন, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এইএএনএস-এর প্রতিবেদনে। স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, বর্তমানের তিন শীর্ষ নির্বাহী কাঠামো বজায় রাখবে তারা।

এর আগে চিপ ব্যবসায় নেতৃত্ব দেওয়া স্যামসাংয়ের তিনজন প্রধান নির্বাহীর একজন ও ভাইস চেয়ারম্যান কোওন ও-হাইউন। অক্টোবরে পদত্যাগের ঘোষণা দেন তিনি। এছাড়া ভোক্তা ইলেক্ট্রনিক বিভাগের প্রধান ওয়াইউন বু-কেউন এবং মোবাইল বিভাগের প্রধান শিন জং-কাইউন পদত্যাগ করেন। তাদের পদত্যাগের পরই তাদের পদে নতুন নির্বাহী নিয়োগ দিল স্যামসাং। পদ ছাড়লেও ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত বোর্ড সদস্য থাকবেন কোওন, ওয়াইউন এবং শিন।

শীঘ্রই প্রধান আর্থিক কর্মকর্তার পদ ছাড়তে পারেন লি শ্যাং-হুন। কোওন-এর পরিবর্তে তাকে বোর্ড চেয়ারম্যান হতে সুপারিশ করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। সৌজন্যে: বিডিনিউজ