Search
Close this search box.
Search
Close this search box.

শাহজালালে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার: থাই এয়ারওয়েজকে ২ লাখ টাকা জরিমানা

thai-airwaysহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারের কারণে ২ লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে থাই এয়ারওয়েজের ডিউটি ম্যানেজার সেলিম মুস্তাককে। রবিবার (৫ নভেম্বর) দুপুরে ঢাকা থেকে ব্যাংককগামী দুই যাত্রীর সঙ্গে খারাপ আচরণের কারণে তাকে জরিমাো করে বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট কোর্ট।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকা থেকে ব্যাংককগামী থাই এয়ারওয়েজের টিজি ৩২২ ফ্লাইটের বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন ফারজানা ও তার স্বামী। রবিবার ১টা ৪০ মিনিটে ওই ফ্লাইটে ব্যাংকক যাওয়ার জন্য চেক-ইন শেষে বিজনেস লাউঞ্জে অপেক্ষা করছিলেন তারা।

ফারজানা জানান, স্বামীর উন্নত চিকিৎসার জন্য তাকে নিয়ে ব্যাংকক যাচ্ছিলেন তিনি। অসুস্থ থাকায় ধীরগতিতে ফ্লাইটের বোর্ডিংয়ের জন্য যান তারা। অন্য যাত্রীদের চেয়ে তাদের আসতে কিছুটা দেরি হয়। এ কারণে বোর্ডিং ব্রিজে এলে থাই এয়ারের ডিউটি ম্যানেজার তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। ফারজানা ও তার স্বামী ক্ষুব্ধ হয়ে ওই ফ্লাইটে যেতে অস্বীকৃতি জানান। তখন ডিউটি ম্যানেজার ওই দুই যাত্রীর ব্যাগেজ উড়োজাহাজ থেকে অফলোড (ব্যাগ নামিয়ে আনা) করেন।

দুর্ব্যবহারের বিষয়টি ইমিগ্রেশন পুলিশকে জানান ফারজানা। দায়িত্বরত ইমিগ্রেশন কর্মকর্তা অভিযোগসহ তাদের বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট কোর্টে পাঠান। সেখানে থাই এয়ারওয়েজের কর্মকর্তা ও দুই যাত্রীর অভিযোগ শুনানি হয়। এরপর থাই এয়ারের ডিউটি ম্যানেজার সেলিম মুস্তাককে ২ লাখ টাকা জরিমানা করে ম্যাজিস্ট্রেট কোর্ট। একইসঙ্গে পরবর্তী ফ্লাইটে যাত্রীদের ব্যাংকক যাওয়া নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়।

এ প্রসঙ্গে হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ বলেন, ‘দুই যাত্রীর অভিযোগ ও থাই এয়ারের ডিউটি ম্যানেজার সেলিম মুস্তাকের স্বীকারোক্তির ভিত্তিতে ভোক্তা অধিকার আইনে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আইন অনুযায়ী আদায় করা জরিমানার অর্থ থেকে যাত্রীদের ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। একইসঙ্গে পরবর্তী ফ্লাইটে তাদের ব্যাংকক যাওয়ার বিষয়টি নিশ্চিত করানো হয়েছে।’

chardike-ad