Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকায় ট্রাম্পের খাবার নিয়ে ‘ট্রাম্প ক্যাফে’ রেস্তোরাঁ!

trump-cafeযুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামানুসারে ‘ট্রাম্প ক্যাফে’ নামে ঢাকায় একটি রেস্তোরাঁর যাত্রা শুরু হয়েছে। যদিও এই ক্যাফের মালিক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে নয়। তবে ট্রাম্পের ব্যবসায়িক জীবনের সফলতায় অনুপ্রাণিত হয়ে সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি এই ক্যাফে চালু করেছেন রাজধানীর জিগাতলা এলাকায়।

ট্রাম্পের মতো একজন বড় ব্যবসায়ী হওয়ার লক্ষ্যেই ট্রাম্পের নামেই শুরু করেছেন নিজের ব্যবসা। সাইফুল ইসলামের বাড়ি লক্ষীপুরে হলেও ধানমন্ডিতে রয়েছেন দীর্ঘদিন ধরে। এ বছরের ১২ এপ্রিল যাত্রা শুরু করে ‘ট্রাম্প ক্যাফে’।

chardike-ad

সরেজমিনে গিয়ে দেখা যায়, ট্রাম্প ক্যাফেতে ঢোকার প্রবেশদ্বারেই স্বাগত জানাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প! বাস্তবের ডোনাল্ড ট্রাম্প স্বাগত না জানালেও ডোনাল্ড ট্রাম্পের ছবির সাইনবোর্ড স্বাগত জানাচ্ছে। ট্রাম্পের ছবি দিয়ে ভিতরে সাজানো হয়েছে এই ক্যাফেটি। এছাড়াও ক্যাফের ভিতরেই দম্পতিদের একসঙ্গে খাওয়ার জন্য রয়েছে ‘ট্রাম্প জোন’, পরিবারের সদস্যদের একসাথে বসে খাওয়ার জন্য রয়েছে ‘ফ্যামিলি জোন’, আর ধূমপায়ীদের জন্য রয়েছে স্মোকিং জোন।

ক্যাফেটির অপারেশন ম্যানেজার কোরবান আলী জানান, এই ক্যাফেতে ডোনাল্ড ট্রাম্পের পছন্দের বেশকিছু খাবার পরিবেশন করা হয়ে থাকে। তিনি বলেন, ট্রাম্পের নামে খাবারের মধ্যে রয়েছে ট্রাম্প সাবওয়ে স্যান্ডউইচ, ট্রাম্প স্পেশাল থাই স্যুপ, চিকেন স্যান্ডউইচ, ট্রাম্প স্পেশাল চিকেন চিজ বার্গার, ট্রাম্প স্পেশাল চিকেন ক্রিসপি বার্গার, কাপুককিনো কপি, ট্রাম্প স্পেশাল নান, ট্রাম্প স্পেশাল এসপ্রেস, ট্রাম্প স্পেশাল কাবাব।

জানা যায়, যাত্রা শুরু কয়েক মাসেই ভোজন প্রিয় মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে এই ক্যাফে। আবার কেউ কেউ নাম শুনেই খেতে আসছেন ট্রাম্প ক্যাফেতে।

শিক্ষার্থীদের জন্য আছে বিশেষ ছাড়: ট্রাম্প ক্যাফে রেস্টুরেন্টে শিক্ষার্থীদের জন্য রয়েছে ১০% ছাড়। কিন্তু স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য রয়েছে ১৫% ছাড়।

কোন খাবারের কত দাম: অপারেশন ম্যানেজার কোরবান আলী জানান, এখানে খাবারের দামও অন্যান্য রেস্তোরাঁর চেয়ে কম। ১২০ থেকে ৩৫০ টাকার মধ্যেই যে কেউ পছন্দের খাবার এখানে খেতে পারবে। দেড়শ পদের মধ্যে ‘স্পেশাল ট্রাম্প ককটেল’ বা ‘গ্রিন অ্যাপল মকটেল’ ও স্পেশাল কফি বেশি জনপ্রিয় এ রেস্তোরাঁয়। এগুলোর দাম পড়বে ৩০ থেকে ১২০ টাকার মধ্যে। এ ছাড়া সেট মেন্যুর রয়েছে বিশেষ চাহিদা, যার দাম পড়বে ১২০ থেকে ৩৩০ টাকার মধ্যে।

যেভাবে যাবেন: ঢাকার প্রাণকেন্দ্র জিগাতলার জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের পাশে নির্মাণাধীন একটি ভবনের দ্বিতীয় তলাতেই পাবেন এই ট্রাম্প ক্যাফে। যদি মিরপুর থেকে যেতে চান, তবে সরাসরি লেগুনা অথবা বাসে করে চলে যেতে পারেন। এ ছাড়া ঢাকার যেকোনো জায়গা থেকেই বাস, রিকশা বা সিএনজিতে করে যেতে পারেন।

কখন খোলা পাবেন: প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত মোট ১২ ঘণ্টা খোলা থাকে এই রেস্তোরাঁ। বিকেল বেলায় হালকা ভিড় থাকে, তবে ছুটির দিনে বেশ সরগরম থাকে। সাধারণ দিনগুলোতে নিরিবিলি পরিবেশে সময় কাটানোর রেস্তোরাঁটি মন্দ নয়।