Search
Close this search box.
Search
Close this search box.

সমাবেশ ঠেকাতে ময়লার স্তূপ

dhaka-dusbeanঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের একটি বর্ধিত সভাস্থলের রাস্তা ময়লা ফেলে আটকে দেওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় আজিমপুর পার্ল হারবার কমিউনিটি সেন্টারে ওই বর্ধিত সভার আয়োজন করা হয়।

সরেজমিনে দেখা গেছে, আজিমপুরে পার হারবাল কমিউনিটি সেন্টার (ভিকারুননিসা স্কুলের পাশে) শ্মশানের রাস্তায় কে বা কারা ডাস্টবিনের ময়লা ফেলে রেখেছে। সেখানে আজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগের কর্মী সমাবেশ ডেকেছে ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগ। পাশেই ঢাকা দক্ষিণ সিটি র্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন পাল্টা কর্মসূচি দিয়েছেন।

chardike-ad

বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সমাবেশস্থলের সামনে হঠাৎ ময়লার ফেলে রাখায় এক পক্ষ অপর পক্ষকে দোষারোপ করছে। দু’পক্ষের মাঝে সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি ও বিশেষ অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী অ্যাডভোটেক কামরুল ইসলামের উপস্থিত থাকার কথা। তবে সকাল থেকেই নেতাকর্মীরা এসে ওই কমিউনিটি সেন্টারের সামনের রাস্তায় ময়লার বড় স্তুপ দেখতে পান।

ধারণা করা হচ্ছে, ৩-৪ গাড়ি ময়লা এই রাস্তায় ফেলা হয়েছে। পরে দক্ষিণের নেতাকর্মীরা ময়লার স্তুপ কিছুটা সরিয়ে ওই কমিউনিটি সেন্টারে প্রবেশ করেন।

তাদের অভিযোগ, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও দক্ষিণের মেয়র সাঈদ খোকনের দ্বন্দ্বের কারণেই সিটি কর্পোরেশনের ময়লা এভাবে ফেলা হয়েছে। এজন্য তাদের অভিযোগ সাঈদ খোকনের দিকে।

এ বিষয়ে শাহে আলম বলেন, আপনারা যেমন দেখছেন, আমরাও তাই দেখছি। ময়লা ফেলে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। কারা করছে এটি জানতে চাইলে তিনি বলেন, এটা সিটি কর্পোরেশনের কাজ কারবার। যার ওয়ার্ড সে বলতে পারবে।

এদিকে আজিমপুরের বাসিন্দা আবরার খান বলেন, সকাল ৭টার দিকে আমি বের হয়েছি রাস্তায়। তখনই ময়লার স্তুপ চোখে পড়েছে। মনে হচ্ছে, রাতে এসব জড়ো করা হয়েছে।