Search
Close this search box.
Search
Close this search box.

এশিয়ার সর্ববৃহৎ বিপণী হবে কোরিয়ার ইয়জু প্রিমিয়াম

অনলাইন প্রতিবেদক, ১৭ অক্টোবর ২০১৩:

কোরিয়ার প্রথম উপশহরীয় বিপণী শিনসেগে-সাইমনের ইয়জু প্রিমিয়াম আউটলেট (Shinsegae Simon’s Yeoju Premium Outlet) আরও এক দফা সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়েছে। ২০১৪ সালের মধ্যে একে এশিয়ার সর্ববৃহৎ বিক্রয়কেন্দ্রে পরিণত করার লক্ষ্যেই এ উদ্যোগ বলে প্রতিষ্ঠানটির তরফে জানানো হয়েছে।

chardike-ad

main_02২০০৭ সালে চালু হওয়া ইয়জু আউটলেটটি বর্তমানে ২ লক্ষ ৬৪ হাজার বর্গমিটার এলাকাজুড়ে অবস্থিত এবং এতে ১৪৫ টি ব্র্যান্ডের পণ্য বিক্রয় করা হয়। সম্প্রসারণের পর ২৫০ ব্র্যান্ডের পণ্য নিয়ে এর আয়তন দাঁড়াবে ৪ লক্ষ ৬৩ হাজার বর্গমিটার যা হবে এশিয়ার মধ্যে বৃহত্তম।

কোরিয়ার অন্যতম বৃহৎ রিটেইল কোম্পানী শিনসেগে ও মার্কিন আবাসন নির্মাতা প্রতিষ্ঠান সাইমন প্রোপার্টি গ্রুপ যৌথভাবে খিয়ংগি ও বুসান প্রদেশের পাজু ও ইয়জুর তিনটি স্থানে এ বিপণী পরিচালনা করে আসছে। পরিকল্পিত সম্প্রসারণের অন্যতম উদ্দেশ্য সংশ্লিষ্ট এলাকাকে টুরিস্ট স্পট হিসেবে আরও আকর্ষণীয় করে তোলা। কোম্পানির ভাষ্য অনুসারে, চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত ইয়জু আউটলেটে দর্শনার্থীর সংখ্যা আড়াই কোটি অতিক্রম করেছে। গেলো বছরের ৫৫ লক্ষ ক্রেতার মধ্যে অন্তত ২ লক্ষ ছিলেন বিদেশী।