Search
Close this search box.
Search
Close this search box.

প্রথম ম্যাচেই জয় পেল সাকিবের কেরালা

shakibবিপিএল শেষ হবার ৭২ ঘণ্টার মধ্যে আরব আমিরাতে শুরু ক্রিকেট উন্মদনা, প্রথম দশ ওভারের (টি-টেন) ক্রিকেট। এতকাল জানা ছিল টি-টোয়েন্টিই ক্রিকেটের সবচেয়ে ছোট ফরমেটের টুর্নামেন্ট। কিন্তু তার চেয়েও ছোট ফরমেটের টুর্নামেন্ট হল টি-টেন। সেখানে বাংলাদেশ থেকে সাকিব আল হাসান ও তামিম ইকবাল খেলছেন। খেলার কথা ছিল মোস্তাফিজেরও। তবে বিসিবির এনওসি না পাওয়ার খেলা হচ্ছে না এই পেসারের।

এদিকে দিনের প্রথম খেলায় জয় পেয়েছে সাকিব আল হাসানের দল কেরালা কিংস। মোস্তাফিজের দল বেঙ্গল টাইগার্সকে ৮ উইকেটে হারিয়ে সাকিব-মরগানদের দল।

chardike-ad

এর আগে টি-টেন প্রতিযোগিতার প্রথম ম্যাচে টস জিতে বেঙ্গল টাইগার্সকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় সাকিবদের দল কেরালা কিংস। শুরু থেকেই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে চেপে ধরে রাখতে সক্ষম হয় মরগানের নেতৃত্বাধীন কেরালা। যদিও ম্যাচের সময় বাড়ার সাথে পাল্লা দিয়ে খোলস ছেড়ে বেরিয়ে এসে রানের চাকা সচল রাখে বেঙ্গল টাইগার্সের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লস।

ইনিংসের অষ্টম ওভারে ২৭ বলে ৩৩ রান করা চার্লসকে ফিরিয়ে দিয়ে এই সংস্করণের প্রথম উইকেট শিকারি হিসেবে রেকর্ড বইয়ে জায়গা করে নেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। এরপর আর কোন উইকেট না হারালে নির্ধারিত ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৮৬ রানের সংগ্রহ দাঁড় করায় বেঙ্গল টাইগার্স।

ম্যাচে কোন উইকেট না পেলেও সাকিব আল হাসান ছিলেন মিতব্যায়ী। এক ওভার বল করার সুযোগ পেয়ে বাঁহাতি এই স্পিনার রান দেন মাত্র ৫। চার রান দিয়ে ইনিংস শুরু করলেও টানা তিন ডট সহ মোট চারটি ডট বল দেন টাইগার এই তারকা। বেশ প্রশংসা পান ধারাভাষ্যকারদের। অসাধারণ বোলিংয়ের পর ফিল্ডিংয়ে দক্ষতার সাথে বেশ কিছু রান বাঁচানোর ফল হিসেবে ম্যাচ শেষে সেরা ফিল্ডারের পুরস্কারও জিতে নেন তিনি।

বেঙ্গল টাইগার্সের ৮৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পল স্টার্লিংয়ের বিধ্বংসী ২৭ বলের ৬২ রানের পাশাপাশি মরগান ও পোলার্ডের অপরাজিত ১১ রানে ভর করে ১২ বল হাতে থাকতেই জয়ের দেখা পায় কেরালা কিংস।