উড়োজাহাজের ফটোশুট!

air-canadaস্মার্টফোনের কল্যাণে ছবি তোলার কাজটি এখন অনেক সহজ হয়ে গেছে। কিন্তু আকাশে উড়ন্ত উড়োজাহাজের ছবি তোলা মোটেই সহজ নয়। বিশেষ করে আপনি যদি নিখুঁত ছবি চান। আর এজন্যই এয়ার কানাডা তাদের বিমানের ছবি তোলার জন্য বিশেষ ফটোশুটের আয়োজন করে।

ফটোশুটে ছবি তোলার জন্য এয়ার কানাডা ৭৮৭ ড্রিমলাইনার বিমানটিকে নির্দিষ্ট করে। আনকোরা নতুন এ বিমানটি মাত্র দুদিন হলো এয়ার কানাডার হাতে এসেছে। আর ফটো তোলার জন্য বরাদ্দ করা হয় দুই দিন।

air-canada

তবে একটি বিমানে করে তো আর সেলফি স্টাইলে নিজের ছবি তোলা সম্ভব না। এজন্য প্রয়োজন আকাশে ওড়া আরেকটি বিমান। তাই এ ফটোশুটের জন্য ভাড়া করা হয় আরও একটি বিমান। লেজারজেট ২৫বি বিজনেস জেট থেকে ৭৮৭ ড্রিমলাইনার বিমানটির ছবি তোলা হয়। পাশাপাশি ভিডিও ধারণও করা হয়। ফটোশুট দেখার জন্য এয়ারলাইন্সের কর্মী ও সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়।

অন্য একটি বিজনেস জেটে মূল্যবান ক্যামেরা ও নানা সরঞ্জাম নিয়ে আকাশে ওড়ানো হয়। ছবি তোলার সময় কম গতিতে ৭৮৭ ড্রিমলাইনার বিমানটিকে ওড়ানো হয়, যেন নিখুঁত ছবি তোলা যায়। বিমানটি কখনো মেঘের ওপর দিয়ে কখনো বা পার্বত্য অঞ্চলের ওপর দিয়ে উড়ে যায়। আর এ সময় তোলা হয় অসাধারণ কিছু ছবি।

air-canadaপাইলটরা বলেন, ছবি তোলার জন্য আকাশে উভয় বিমানের দূরত্ব বেশ কম ছিল। আর এ সময়টিতে বিমানের সঠিকভাবে নিয়ন্ত্রণ করা অত্যন্ত কঠিন। দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য তারা বাড়তি সতর্ক থেকে অত্যন্ত সাবধানে বিমান চালান।

সূত্র : সিএনএন