Search
Close this search box.
Search
Close this search box.

এবার শোয়েব মালিকের ৬ বলে ৬ ছক্কা

malik
ফাইল ছবি

ক্রিকেটের ফরমেট দিনকে দিন ছোট হচ্ছে। খেলাটাও ক্রমেই ব্যাটসম্যানদের খেলায় পরিণত হচ্ছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরমেট টি-টেন ক্রিকেটে তো বলে কয়েই চার-ছক্কা হাঁকাচ্ছেন ব্যাটসম্যানরা। তবে ফরমেটটা যাই হোক, ৬ বলে ৬ ছক্কা হাঁকানো চাট্টিখানি কথা নয়। বিরল এই ঘটনা এবার ঘটালেন শোয়েব মালিক।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো টি-টেনের আসর বসেছিল। সেই আসরের রেশ কাটতে না কাটতেই পাকিস্তানের মাটিতে টি-টেন ম্যাচের আয়োজন করা হয়। শহিদ আফ্রিদি ফাউন্ডেশন আয়োজিত প্রদর্শণীমূলক এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম। ২৬ বলে করে ফেলেন সেঞ্চুরি।

chardike-ad

তার এমন তান্ডবের দিনে অনেকটাই ঢাকা পড়ে গেছে শোয়েব মালিকের কীর্তি। ব্যাট হাতে বোলারদের বেধড়ক পিটুনি দেয়া বাবর আজমকে পরে জবাবটা ভালোই দিয়েছেন মালিক। তার ওভারেই ৬ বলে ৬টি ছক্কা হাঁকিয়েছেন এই অলরাউন্ডার। ২০ বলে ৮৪ করে শেষ পর্যন্ত অবসর নেন তিনি।

৬ বলে ৬ ছক্কার ঘটনা বিরল হলেও একেবারে অসম্ভব নয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছেন ভারতের যুবরাজ সিং। ক’দিন আগে ভারতেরই রবীন্দ্র জাদেজা স্থানীয় এক ম্যাচে এই কীর্তি দেখিয়েছেন। এবার দেখালেন মালিক।