Search
Close this search box.
Search
Close this search box.

চারদিনের ঐতিহাসিক টেস্টে দুইদিনেই হেরে গেল জিম্বাবুয়ে

south-africa-zimbabweপোর্ট এলিজাবেথে চারদিনের ঐতিহাসিক দিবারাত্রির টেস্টে দুইদিনেই হেরে গেল গ্রায়েম ক্রেমারের দল। দক্ষিণ আফ্রিকা জিতেছে এক ইনিংস এবং ১২০ রানের বড় ব্যবধানে। ৯ উইকেটে ৩০৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। টেস্টের পাহাড়সমান সংগ্রহ বলা যাবে না এটাকে। তবু দুই ইনিংস মিলিয়েও এই রান টপকাতে পারলো না জিম্বাবুয়ে।

প্রথম ইনিংসে ৬৮-এর পর দ্বিতীয় ইনিংসে ১২১ রান। ব্যাটিং ব্যর্থতাই লজ্জার হার লিখে দিল জিম্বাবুয়ের ললাটে। দুই ইনিংস মিলিয়ে তাদের ব্যাটসম্যানরা উইকেটে পার করেছেন ৭২ ওভারের মতো। গোলাপী বলটা বুঝতে বুঝতেই যেন শেষ দুটি ইনিংস! দুইদিনের হারে দ্বিতীয় দিনেরও প্রায় তিন ভাগের এক ভাগ বাকি ছিল।

chardike-ad

প্রথম ইনিংসে ২৪০ রানে এগিয়ে থেকে জিম্বাবুয়েকে ফলোঅন করায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয়বার নেমে শুরুতে একটু প্রতিরোধের আভাস। উদ্বোধনী জুটিতে ৫৪ রান তুলে ফেলেছিলেন হ্যামিল্টন মাসাকাদজা আর চামু চিবাবা। এরপরই ধ্বসের শুরু।

একের পর এক ব্যাটসম্যানকে সাজঘরে ফেরাতে থাকেন প্রোটিয়া বোলাররা। দশম উইকেটে অধিনায়ক গ্রায়েম ক্রেমার আর মুজারবানির ১৮ রানের জুটি পরাজয়টাই যা একটু প্রলম্বিত করেছে।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৫টি উইকেট নিয়েছেন কেশভ মহারাজ। ৩টি উইকেট আন্দেলো ফেহলুখায়োর।