Search
Close this search box.
Search
Close this search box.

শীতকালীন অলিম্পিকে যাচ্ছে উত্তর কোরিয়ার চিয়ারলিডার দল

north-korea-cheerleaderদক্ষিণ কোরিয়ায় আগামী মাসে অনুষ্ঠিতব্য শীতকালীন অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে আলোচনায় যেন প্রতিবেশী দুই দেশের সম্পর্কের বরফ গলেছে। সম্প্রতি এ অলিম্পিকে অংশগ্রহণের আলোচনায় উভয় দেশের কর্মকর্তাদের বেশ ব্যস্ত সময় কাটাতে দেখা গেছে।

উত্তর কোরিয়া থেকে অলিম্পিকে যে দলটি যাবে তাদের মধ্যে প্রতিযোগী ছাড়াও থাকবে চিয়ারলিডার দল। গতকাল মঙ্গলবার দুই কোরিয়ার মুখোমুখি আলোচনায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

chardike-ad

চিয়ারলিডারদের উত্তর কোরিয়ায় মোটেই হেলাফেলার বিষয় হিসেবে ধরা হয় না। এমনকি রাষ্ট্রক্ষমতার শীর্ষপর্যায়েও এ দলের প্রভাব রয়েছে। স্বয়ং উত্তর কোরিয়ার নেতা কিম একজন চিয়ারলিডারকে বিয়ে করেছেন।

উভয় পক্ষের বৈঠকের প্রথমদিন আলোচনা শেষে দক্ষিণ কোরিয়া সরকারের মন্ত্রী চুন হায়-সাং জানান, উত্তর কোরিয়ার পাঠানো দলে শিল্পী ও সংবাদকর্মীও থাকবে।

৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এই অলিম্পিকের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে দুই কোরিয়ার একসাথে মার্চ করার প্রস্তাব দিয়েছে দক্ষিণ কোরিয়া।

উল্লেখ্য, দুই কোরিয়া এর আগে সিডনি (২০০০) ও এথেন্সে (২০০৪) অনুষ্ঠিত অলিম্পিক এবং টুরিনে অনুষ্ঠিত (২০০৬) শীতকালীন অলিম্পিকের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে একসঙ্গে করেছে।

সূত্র: বিবিসি