sentbe-top

অস্ট্রেলিয়ায় ‘সিটিজেন অব দ্য ইয়ার’ পুরস্কার পেলেন বাংলাদেশের রাশেদ

rashedঅস্ট্রেলিয়া সরকারের সম্মাননা ‘সিটিজেন অব দ্য ইয়ার-২০১৮’ পুরস্কার পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত রাশেদ শ্রাবন। সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য প্রতিবছর এই পুরস্কার দিয়ে থাকে অস্ট্রেলিয়ান সরকার। এবার এই পুরস্কার পেলেন একজন বাংলাদেশি।

অস্ট্রেলিয়ার সিটি অব ব্যাংক টাউন ও কান্টারবুরি থেকে একমাত্র বাংলাদেশি হিসেবে রাশেদ শ্রাবনকে এবার এই সম্মাননার জন্য মনোনয়ন দেয়া হয়। শুক্রবার সম্মাননা গ্রহণ করেন রাশেদ শ্রাবন।

সম্মাননা গ্রহণ করে রাশেদ শ্রাবন বলেন, আপনি কোথা থেকে এসেছেন, কোন বর্ণের সেটা বড় বিষয় নয়। আপনি একজন অস্ট্রেলিয়ান, সেটাই আপনার বড় পরিচয়। রাশেদ শ্রাবন অস্ট্রেলিয়া সরকারের সম্মাননা পাওয়ায় পুরো বাংলাদেশি কমিউনিটিতে খুশির আমেজ বয়ে যাচ্ছে।

রাশেদ শ্রাবনের জন্ম নোয়াখালী জেলায়। তিনি ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চিটাগাং (আইআইইউসি) থেকে ব্যবসায় প্রশাসন বিভাগে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ে স্নাতক সম্পন্ন করেন। এরপর অস্ট্রেলিয়ায় পাড়ি জমান রাশেদ শ্রাবন। তিনি ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি থেকে মানবসম্পদ ও ইন্ডাস্ট্রিয়াল রিলেশনে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। এখন তিনি মানবসম্পদ উন্নয়ন বিষয়ে পিএইচডি করছেন। বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি রাশেদ শ্রাবন।

sentbe-top