cosmetics-ad

ফ্রান্সে আবারও বাংলাদেশি গুলিবিদ্ধ, আতঙ্কে প্রবাসীরা

saiful

ফ্রান্সের রাজধানী প্যারিসের নিকটবর্তী বাংলাদেশি অধ্যুষিত গার সার্সেল এলাকায় জাবের আহমদ নামে এক প্রবাসী বাংলাদেশির গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার (২৯ জানুয়ারি) কাজ থেকে ফেরার পথে সন্ত্রাসীর ছোড়া গুলিতে আহত হন সিলেটের গোলাপগঞ্জ এলাকার জাবের। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করে।

এর আগে গত বছরের ৯ সেপ্টেম্বর একই এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আহত হন সিলেটের গোলাপগঞ্জ এলাকার রুহুল আমিন নামে এক প্রবাসী।

এসব ঘটনার পর থেকে প্রবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তীব্র অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে প্রবাসীরা জানায়, গার সার্সেল, সেন্ট ডেনিস, বারভেজ, লা কনোভ, ক্যাথ সীমাসহ প্যারিসের ভেতরে কয়েকটি এলাকায় প্রায়ই বাংলাদেশিদের হুমকি ও মারধরের ঘটনা ঘটছে।

এ ধরনের হামলার শিকার নোয়াখালীর হালিম জানান, তিনদিন আগে কাজ থেকে ঘরে ফেরার সময় সেন্ট ডেনিস গারে ছিনতাইকারীরা পেছন থেকে তার মাথায় আঘাত করে। তার মোবাইল ও নগদ টাকা নিয়ে যায় ছিনতাইকারীরা।

হালিম জানান, এ ধরনের ঘটনার পর প্রবাসীদের নিয়ে জোরালো প্রতিবাদ হলে বার বার এমন হামলা হতো না।

অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা), বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ), অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব, ইপিবিএ, প্যারিস বাংলা প্রেস ক্লাবের নেতারা এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেছেন।

সৌজন্যে- বাংলানিউজ