Search
Close this search box.
Search
Close this search box.

চোখের জলে খালেদাকে বিদায়

beby-najninচোখের জলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদায় জানালেন দলের নেতাকর্মীরা। বৃহস্পতিবার রাতে গুলশান কার্যালয়ে দলীয় প্রধানকে বিদায় জানান তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, অন্যান্য দিনের চেয়ে আজ একটু আগেই গুলশান কার্যালয় থেকে বাসায় চলে যান বিএনপি চেয়ারপারসন। তিনি যখন কার্যালয়ের সিঁড়ি বেয়ে নিচে নামেন তখনই অপেক্ষমাণ সিনিয়র নেতারা খালেদা জিয়াকে সালাম দিয়ে বিদায় জানান। এ সময় অনেকের চোখ ছিল অশ্রুসিক্ত।

chardike-ad

তবে জনপ্রিয় সঙ্গীতশিল্পী বেবী নাজনীনের বিদায় জানানোর চিত্র ছিল একটু ব্যতিক্রম। খালেদা জিয়া কার্যালয় ত্যাগের সময় বেবী নাজনীন গাড়ির পিছু হেঁটে গেট পর্যন্ত এসে কান্নায় ভেঙে পড়েন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণার আগের রাতে একটু আগেই কার্যালয় থেকে বাসায় চলে গেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বেশিরভাগ ক্ষেত্রে রাত ১২টার দিকেই বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

অবশ্য প্রতিদিন তিনি যে সময়ে কার্যালয়ে আসেন, বুধবার সংবাদ সম্মেলন থাকায় সে নিয়মে ব্যত্যয় ঘটে। বিকেল ৫টার দিকে কার্যালয়ে আসেন খালেদা জিয়া। রাত ৯টার সময়েই বাসভবন ফিরোজার দিকে রওনা হন তিনি।

এর আগে বুধবার বিকেল পৌনে ৬টার দিকে সংবাদ সম্মেলন শেষ করে দোতলায় তার নির্ধারিত কক্ষে বসেন। এরপর সিনিয়র নেতাদের সঙ্গে দলের করণীয় ও কৌশল নিয়েও আলোচনা করেন খালেদা জিয়া।

রাত ৯টার পাঁচ মিনিট আগে বাসার উদ্দেশ্যে কার্যালয় ত্যাগ করেন বিএনপি চেয়ারপারসন। অন্যান্য দিনের মতো নেতারা বিদায় জানালেও বুধবার ছিল কিছুটা ব্যতিক্রম। স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আবদুল কাইয়ূম, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সসহ অন্যরা বিদায় শুভেচ্ছা জানান। খালেদা জিয়ার দিকে ঝুঁকে সালাম দেন নেতারা। খালেদা জিয়াও গাড়িতে উঠে সিটে বসে উপস্থিতদের উদ্দেশ্যে সালাম দেন। পরে তার গাড়ি বেরিয়ে যাওয়ার সময় পিছু-পিছু বেবি নাজনীসহ অন্য নারী নেত্রীরা দ্রুত পায়ে হাঁটেন।

যদিও খালেদা জিয়ার গাড়ি কার্যালয় ত্যাগ করার পর মুহূর্তেই গুলশান এলাকা ছাড়তে তড়িঘড়ি করে নিজ-নিজ গাড়িতে উঠে পড়েন বিএনপির নেতারা। একে-একে বেরিয়ে পড়েন স্থায়ী কমিটির সদস্যরাও।

সন্ধ্যা ৭টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল একবার কার্যালয় থেকে বের হলেও রাত ৮টার দিকে ফের আসেন। খালেদা জিয়া যাওয়ার পর রাত ৯টা ১০ মিনিটে মির্জা ফখরুলও নিজের গাড়িতে করে উত্তরায় বাসার উদ্দেশ্যে রওনা হন।

রাত সাড়ে ৯টার পর আবারও খালেদা জিয়ার বাসভবনে এলাকায় গিয়ে দেখা গেছে, সেখানকার পরিস্থিতি স্বাভাবিক। বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর যে তৎপরতা দেখা গেছে, সেটিও খানিকটা কম। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে থেকেও সরে গেছে গোয়েন্দা সংস্থার সদস্যরা। তবে গুলশান-১ ও গুলশান-২ মোড়ে রাত পৌনে ১০টার দিকেও অতিরিক্ত পুলিশের টহল লক্ষ্য করা গেছে।

সূত্র- জাগো নিউজ