sentbe-top

অস্ট্রেলিয়ায় সন্ত্রাসী হামলার অভিযোগে বাংলাদেশি ছাত্রী আটক

australia-policeঅস্ট্রেলিয়ার মেলবোর্নে ৫৬ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার অভিযোগে বাংলাদেশি এক ছাত্রীকে আটক করেছে পুলিশ। আটককৃত ছাত্রীর নাম মোমেনা সোমা(২৪)। শুক্রবার উত্তর মেলবোর্নের মিল পার্কের একটি বাড়িতে স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে ছুরিকাঘাতের ঘটনা ঘটার পর তাকে আটক করে পুলিশ।

soma
আটককৃত ছাত্রীর নাম মোমেনা সোমা

পুলিশ সূত্র জানায়, গত ১ ফেব্রুয়ারি মোমেনা সোমা বাংলাদেশ থেকে শিক্ষার্থী ভিসায় স্থানীয় লা ট্রোব বিশ্ববিদ্যালয়ে পড়তে মেলবোর্নে এসেছিলেন। প্রথমে তিনি অন্য একটি বাসায় উঠলেও পরে যাকে ছুরিকাঘাত করা হয়েছে সেই রোজারের বাসায় শিফট হন। এরপর দু’দিনের মাথায় চেয়ারে বসে ঘুমিয়ে থাকা রজারের ঘাড়ে ছুরিকাঘাত করেন। খবর পেয়ে প্রতিবেশীরা তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তিকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। এরপর কিছুক্ষণের মধ্যেই পুলিশ ওই বাসায় গিয়ে ওই ছাত্রীকে গ্রেফতার করে। আহত ব্যক্তির পাঁচ বছর বয়সী মেয়ে এ ঘটনার সাক্ষী বলে পুলিশ জানায়।

australia
বাড়ির ভেতর চেয়ারে রক্তের দাগ

এ বিষয়ে শনিবার একটি সংবাদ সম্মেলন ডেকে ফেডারেল পুলিশের ভারপ্রাপ্ত ডেপুটি কমিশনার ইয়ান ম্যাকার্টনি জানান, প্রাথমিকভাবে ঘটনাটকে সন্ত্রাসী হামলা বলে ধারণা করা হচ্ছে। সোমা আইএস কর্তৃক অনুপ্রাণিত হয়ে থাকতে পারেন। তার বিরুদ্ধে মামলা দায়েরে করার পর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ছুরিকাঘাতে আহত ব্যক্তি গুরুতর জখম হলেও এখন আশঙ্কামুক্ত বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

australia-police-conference
সাংবাদিক সম্মেলনে ফেডারেল পুলিশের ভারপ্রাপ্ত ডেপুটি কমিশনার ইয়ান ম্যাককার্টনি (বাঁয়ে)

এদিক শনিবার অভিযুক্ত ছাত্রী সোমাকে মেলবোর্নের ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলেও তিনি জামিনের জন্য কোনো আবেদন করেননি।

এ ঘটনায় ব্যাপক প্রভাব পড়েছে স্থানীয় বাংলাদেশি বিভিন্ন কমিউনিটিতে। ফেসবুকে অনেকে এ নিয়ে প্রশ্ন তুলেছেন। এ ঘটনা অভ্যন্তরীণ সংঘাত কি না, সেটা আরও খতিয়ে দেখতে অনুরোধ করেছেন কয়েকজন।

sentbe-top