cosmetics-ad

ভারতে ফসল রক্ষায় জমিতে সানি লিওনের পোস্টার

sunney-leone-poster-in-field

মানুষের কুনজর থেকে ফসল রক্ষা করতে এবার অভিনব এক পন্থা অবলম্বন করেছেন ভারতের অন্ধ্র প্রদেশের কৃষক চেঞ্চু রেড্ডি। তার জমির বাম্পার ফলন থেকে গ্রামবাসীর কুনজর সরাতে খেতের পাশে সানি লিওনের বিকিনি পরা পোস্টার টানিয়েছেন তিনি।

ভারতের অন্ধ্র প্রদেশের নেল্লোর জেলার কৃষক চেঞ্চু রেড্ডির ১০ একর জামিতে এবার বাধাকপি ও ফুলকপির বাম্পার ফলন হয়েছে। তার এমন সাফল্যে গ্রামের অন্যান্য কৃষকরা তার প্রতি ক্ষুদ্ধ এবং তার ফসলের ক্ষতি করার চেষ্টা করেন। তাই তার ফসল রক্ষা করতে তিনি এ পদ্ধতির আশ্রয় নিয়েছেন বলে জানান।

চেঞ্চু রেড্ডি বলেন, ফসলে যাতে কুনজর না পড়ে সেজন্যই সানি লিওনের একটা বড়সড় পোস্টার দেওয়ার ভাবনাটা কয়েকদিন আগে মাথায় আসে। এই কৌশল কাজে দিয়েছে। লোকে এখন জমির ফসলের দিকে তাকাচ্ছে না।

ফসলের পাশে টানানো পোস্টারে রয়েছে লাল বিকিনি পরা সানি লিওনের ছবি। ছবির ওপর তেলগু ভাষায় লেখা- ‘ওরে, নান্নু চুসি এডাভাকুরা’। এর বাংলা অর্থ, ‘আমার জন্য কান্নাকাটি বা হিংসা করো না’।

তবে এভাবে সানি লিওনের ছবি টানানোর ব্যাপারে কোনো আইনগত সমস্যা আছে কিনা এ ব্যাপারে কিছু জানেন না চেঞ্চু রেড্ডি।

উল্লেখ্য, ভারতের অন্যান্য প্রদেশের মতো অন্ধ্র প্রদেশের কৃষকদেরও নানা ধরনের কুসংস্কার রয়েছে। এজন্য বিভিন্ন ধরনের কৌশলও ব্যবহার করেন তারা। এবার সেই তালিকায় রেড্ডি যা যোগ করলেন তা হয়তো কেউ কোনোদিন ভাবেননি।

সূত্র- জাগো নিউজ