Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় ই-কার্ড হোল্ডারদেরকে জুনের মধ্যে বৈধ হওয়ার নির্দেশ

malaysiaমালয়েশিয়ায় কর্মরত ই-কার্ড হোল্ডার বিদেশি কর্মীদের রিহায়ারিং বা বৈধ করণ প্রক্রিয়ায় সহায়তা করার জন্য তিনটি বেসরকারি প্রতিষ্ঠানকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির অভিবাসন বিভাগ।

মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলী জানান, ‘ইন্দোনেশিয়ার কর্মীদের পরিচালনা করবে ইন্টারন্যাশনাল মার্কেটিং অ্যান্ড নেট রিসোর্সেস এসডিএন বিএসডি (ইমান)। মায়ানমারের কর্মীদের জন্য সয়ারিকাট বুকতি মেগা এসডিএন বিএসডি এবং বাকি অন্যান্য দেশের কর্মীদের পরিচালিত করবে কনসর্টিম পিএমএফ।’

chardike-ad

অভিবাসন তথ্য মতে ই-কর্ড হোল্ডারধারী কর্মীদের চলতি বছরের ৩০ জুনের মধ্যেই বৈধ করণ পক্রিয়া সম্পন্ন করতে হবে। মুস্তফার আরও যোগ করেছেন যে, অবৈধ পথে প্রবেশকারী অবৈধ কর্মীদের জন্য গত বছরের ১৫ ফেব্রুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত ই-কার্ড প্রকল্প বাস্তবায়ন করা হয়েছিল যাতে অবৈধে কর্মীদের নিয়োগদাতারা তাদের কর্মীদের পাসপোর্ট সংগ্রহের মাধ্যমে বৈধ করতে সক্ষম হন।

জানা গেছে, গত ১৫ ফেব্রুয়ারি ই-কার্ড এর মেয়াদ শেষ হয়েছে। ১৫ ফেব্রুয়ারির মধ্যে যারা পাসপোর্ট জমা দিতে ব্যর্থ হয়েছে তাদের বিরুদ্ধে বিদ্যমান আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছে মালয়েশিয়ার প্রশাসন।

মুস্তফার আলী আরও জানান, ই-কার্ড হোল্ডার যারা বৈধতা পেতে যোগ্য নয় তাদেরকে ‘থ্রি পাস ওয়ান’ কর্মসূচির আওতায় স্ব স্ব দেশে ফেরত পাঠানো হবে।