বিশ্বের সবচেয়ে অদ্ভুত যত চাকরি

বিশ্বে অনেক মানুষ আছে যারা তাদের কাজ নিয়ে সন্তুষ্ট না। অফিসে বসে কাজ অনেকের ভালো লাগে না। আবার কিছু মানুষ এমন কিছু চাকরি করে আপনার বিশ্বাস হবে না এরকম কোন চাকরি আছে। এসব চাকরির বেতনও অনেক। আমদের আজকের আয়োজন বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা এরকম অস্বাভাবিক চাকরিগুলো নিয়ে।

peculiar jobs 01পেশাগতভাবে জড়িয়ে ধরা!আপনার খুব একা লাগছে? চাইছেন কেউ আপনাকে পরম আবেগে জড়িয়ে ধরে রাখুক? তাহলে আপনার জন্য সমাধান আছে। আপনাকে পেশাগতভাবে জড়িয়ে ধরার জন্য অনেক প্রতিষ্ঠান লোক নিয়োগ করেছে। এজন্য আপনাকে ঘন্টায় ৫০ থেকে ৮০ ডলার দিতে হবে।

peculiar jobs 02গলফের বল তুলে আনার জন্য ডুবুরি!: আপনি যদি স্কুবা ডাইভিং উপভোগ করেন তাহলে এই অসাধারণ কাজের জন্য একজন নিখুঁত প্রার্থী। এদের কাজ পুকুর থেকে গলফের বল তুলে আনা। যদিও কাজটি অনেক সহজ মনে হচ্ছে কিন্তু বাস্তবতা ভিন্ন। এই কাজে অনেক ঝুঁকিও আছে।

peculiar jobs 03পোষা প্রাণীদের খাবার চেখে দেখা!: পোষা প্রাণী আমাদের আপনজন। তাদের  সুস্বাদু এবং পুষ্টিকর খাবার খাওয়া নিশ্চিত করা আমাদের দায়িত্ব। এই দায়িত্ব পালনের জন্যও মানুষ আছে। তারা পোষা প্রাণীদের খাবার চেখে দেখে এবং এর গুনাগুণ যাচাই করে।

peculiar jobs 04বিছানা পরীক্ষক!: কোম্পানি এবং হোটেলের জন্য তোশক এবং বালিশ পরীক্ষার মানুষও আছে। এটা সত্যি, ঘুমানোর জন্য আপনি টাকা পাবেন। স্বপ্নের চাকরি, তাই না? কিন্তু মনে রাখবেন, এই কাজটা এতো সহজও না।

peculiar jobs 05টিস্যু পেপার গন্ধ নিরীক্ষক!: আপনি খেয়াল করে দেখবেন টিস্যু থেকে অনেক ভালো সুগন্ধ আসে। টিস্যু পেপার গন্ধ নিরীক্ষকরা পরিক্ষা করে তারপর আমাদের জন্য বাজারে আসে। স্মার্ট চাকরি তাই না?

peculiar jobs 06মুখের অনুভূতি পরীক্ষক!: স্কিন কেয়ার কোম্পানির হয়ে কাজ করে। তারা পণ্য উৎপাদন করে না বরং কোম্পানির পণ্য নিজের মুখের উপর ব্যবহার করে। এভাবে তারা পণ্যের গুনাগুণ বুঝতে পারে। তাদের উপর নির্ভর করে কোম্পানি পণ্য বাজারজাত করে।

peculiar jobs 07আপনার জন্য লাইনে দাঁড়ানো!: আপনার লাইনে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে ইচ্ছে করে না? তাহলে আপনার জন্য সমধান আছে। আপনার জন্য লাইনে দাঁড়াবে এরকম চাকরিও আছে। এদের বেতনও বেশ ভালো।

peculiar jobs 08ওয়াটার স্লাইড পরীক্ষক!: আমরা তো সবাই বিভিন্ন পার্কে যাই। অনেক পার্কেই ওয়াটার স্লাইড থাকে। কিন্তু আমরা বাচ্চাদের জন্য চিন্তা করি এটা কি বিপদজনক। চিন্তার কিছু নেই,ওয়াটার স্লাইড পরীক্ষক আগেই পরিক্ষা করে রেখেছে এগুলো বিপদজনক নাকি!

peculiar jobs 09সাপের বিষ সংগ্রাহক!: সাপের বিষ অনেক কাজে ব্যবহৃত হয়। তবে মেডিকেল গবেষণায় সবচেয়ে বেশী প্রয়োজনীয়। তাই সাপের বিষের অনেক চাহিদা রয়েছে। সাপের বিষ সংগ্রাহকরা সাপ থেকে বিষ সংগ্রহ করে। মুলত এর মাধ্যমে তারা মানুষের জীবন বাঁচায়।

peculiar jobs 10বডি পার্ট মডেল!: আপনার যদি আকর্ষণীয় হাত বা সুন্দর পা থাকে, তাহলে বিশ্ব আপনার জন্য অপেক্ষা করছে। অনেক সময় কিছু কোম্পানী কুশ্রী হাত-পাও খুঁজে।

peculiar jobs 11কীটপতঙ্গ সংগ্রাহক!: সাধারণ একটি চাকরি! যখন কেউ মাছ ধরতে যায় তখন তাদের কীট লাগে। আর এই কীটগুলো অনেক দোকানে পাওয়া যায় যা  কীটপতঙ্গ সংগ্রাহকরা জোগাড় করে দেয়।

peculiar jobs 12কীটপতঙ্গ খেয়ে দেখা!: কীটপতঙ্গ খাওয়া যায় নাকি তারা এগুলো পরিক্ষা করে। এতে অনেক ঝুঁকি থাকে বলে খুব ভালো বেতন দেওয়া হয়।

peculiar jobs 13নগ্ন মডেল!: কারো সামনে নগ্ন হওয়া আইনত অপরাধ। কিন্তু এইসব মডেলদের জন্য নয়। আপনাকে ঘন্টার পর ঘন্টা একই অবস্থানে বসে থাকতে হবে। এর মাধ্যমে তারা বেশ ভালোই আয় করেন।

peculiar jobs 14বগল শুঁকে দেখা!: বডিস্প্রে কোম্পানির হয়ে এরা কাজ করে। একেক জনের বগলে একেক রকম গন্ধ। সেই অনুযায়ী তারা ডিওডরেন্ট বানায়। এরা অনেক সময় ঘণ্টায় ৬০ জনের বগল শুঁকে দেখে। ডিওডরেন্ট কতটা কার্যকর কোম্পানি এদের মাধ্যমে পরিক্ষা করে।