Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় জমকালো আয়োজনে মোবাইল বিয়ে

malaysia-mobile-marriageদীর্ঘদিন থেকে মধ্যপ্রাচ্য, এশিয়া, ইউরোপে বসবাসরত প্রবাসীরা মোবাইল বিয়ে প্রথা চালু রেখেছেন। এসব বিয়েতে দেখা যায়, বর কখনও প্রবাসে আর কনে বাংলাদেশে। অথবা কনে প্রবাসে আর বর বাংলাদেশে। সেই ধারাবাহিকতায় মালয়েশিয়ায় জমকালো আয়োজনে শতাধিক কমিউনিটির উপস্থিতিতে সম্পন্ন হলো মোবাইল বিয়ে।

সম্প্রতি ২ এপ্রিল সন্ধ্যায় মালয়েশিয়ার সেলাঙ্গুরের সেলায়াং পাসারে কর্মরত বি.বাড়িয়ার বিজয় নগর থানার সেজা মোরা গ্রামের মৃত আব্দুল আলীমের ছেলে প্রবাসী মো: শাহ আলম মিয়া (২৪) একই জেলার কসবা থানার সওদাবাজ গ্রামের মো: আলমগীর খানের মেয়ে শ্রাবনের (১৯) সঙ্গে ৩ লাখ টাকার দেনমোহরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

chardike-ad

শাহ আলম ভাগ্য পরিবর্তনে এবং পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনার আশায় ২০০৯ সালে পাড়ি জমান মালয়েশিয়ায়। তারপর তার বড় ভাই মো: হানিফ মিয়া ওরফে পিছু শাহ আলমকে নিয়ে আসেন মালয়েশিয়ায়।

malaysia-marriage২০০৭ সালে হানিফ কলিং ভিসায় পাড়ি জমান। দু’ভাই মিলে পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে এনেছেন। মালয়েশিয়ার সর্ববৃহৎ সবজি বাজার সেলায়াং পাসারে তার একটি সবজি দোকান রয়েছে।

মোবাইল বিয়ের অনুষ্ঠানে প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মনিরুজ্জামান মনির, মনির বিন আমজাদ, জালাল উদ্দিন সেলিম, শাখাওয়াত হক জোসেফ, সেলিম আহমদ, আসাদ মিয়াসহ সেলায়াং পাসারের ব্যবসায়ী নেতৃবৃন্দ। উপস্থিত কমিউনিটি নেতারা শাহ আলম ও শ্রাবনের নতুন জীবনের সুখ-সমৃদ্ধি কামনা করেন।