সাকিবদের জয়ে আশা বাঁচল মুস্তাফিজদের

sunrigersইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর এক জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। শনিবার তারা সাত উইকেটে পরাজিত করেছে দিল্লি ডেয়ারডেভিলসকে। রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে দিল্লি ডেয়ারডেভিলস। সর্বোচ্চ ৬৫ রান করেন পৃথ্বি শ। অধিনায়ক শ্রেয়াস আয়ারের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান। এ ছাড়া ২৩ রানে বিজয় শংকর ও ৭ রানে ড্যানিয়েল ক্রিস্টিয়ান অপরাজিত ছিলেন।

হায়দরাবাদের সফল বোলার রশিদ খান। চার ওভার বল করে প্রতিপক্ষের মূল্যবান দুটি উইকেট তুলে নেন তিনি। বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান চার ওভার বল করে কোনো উইকেটের দেখা পাননি।

দিল্লির ছুঁড়ে দেওয়া ১৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখে-শুনে খেলতে থাকেন হায়দরাবাদের ব্যাটসম্যানরা। শেষ দিকে জয়টাকে কঠিন মনে হলেও ইউসুফ পাঠানের ১২ বলে সমান দুটি করে চার ও ছক্কার সৌজন্যে অপরাজিত ২৭ রানের ঝড়ো ইনিংসের সৌজন্যে ১৯.৫ ওভারেই ১৬৪ রান তুলে ফেলে হায়দরাবাদ। এ ছাড়া ৩০ বলে ৩২ রানে অপরাজিত থেকে মাঠেই দলের জয় উদযাপনে ইউসুফের সঙ্গী হন অধিনায়ক কেন উইলিয়ামসন। হায়দরাবাদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস ৩১ বলে ৪৫ আর শিখর ধাওয়ান ৩০ বলে ৩৩ রান করে দুর্দান্ত সূচনা এনে দেন দলকে।

দিল্লির হয়ে চার ওভার বল করে ১৯ রানের বিনিময়ে দুই উইকেট লাভ করেন অমিত মিশ্রা। তবে ম্যাচ সেরার পুরস্কার জেতেন হায়দরাবাদের রশিদ খান।

শনিবার দিনের প্রথম ম্যাচে ব্যাঙ্গালুরুকে হারায় চেন্নাই। ফলে সাকিবদের টপকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা দখল করে ধোনির দল। কিন্তু দিল্লিকে হারিয়ে আবারও শীর্ষে ওঠে যায় হায়দরাবাদ। আর দিল্লি হারায় লাভ হয়েছে মুস্তাফিজদের দল মুম্বাই ইন্ডিয়ান্সেরও। প্লে-অফে খেলার আশা কিছুটা হলেও বেঁচে থাকল রোহিত শর্মার দলের।