Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ বাতিল করলো অস্ট্রেলিয়া

bangladesh-australiaআর্থিক লাভবান হবে না- এই অজুহাতে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর বাতিল করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চলতি বছরের শেষের দিকেই বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাটিতে এই সিরিজ আয়োজন করার কথা ছিল অস্ট্রেলিয়ার।

বছরের শেষের দিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন ‘অহেতুক’ বলেই মনে করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তারা মনে করছে, বাংলাদেশের বিপক্ষে সিরিজের ম্যাচগুলো অস্ট্রেলিয়ানদের মধ্যে কোনো আগ্রহই তৈরি করবে না। এ কারণে, সিরিজটিই বাতিল করে দিয়েছে তারা। এ খবর জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

chardike-ad

বিসিবির পক্ষ থেকে ক্রিকেট অস্ট্রেলিয়াকে বিকল্প প্রস্তাব দেয়া হয়েছে। তবে, সেটি এখনও চূড়ান্ত হয়নি। ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী বাংলাদেশ।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা তাদের বিকল্প কিছু প্রস্তাব দিয়েছি। এখন তার উত্তর পাওয়ার অপেক্ষায় রয়েছি।’

এর আগে ২০১৫ সালে দুইটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু সেবার নিরাপত্তার কারণ দেখিয়ে তারা সিরিজ স্থগিত করে। এরপর ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও নিরাপত্তার কারণ দেখিয়ে খেলতে আসেনি অস্ট্রেলিয়া।

অবশেষে ২০১৭ সালে দুইটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিরিজটি ১-১ ড্র হয়।