sentbe-top

পাঞ্জাবকে হারিয়ে আশা টিকিয়ে রাখল ব্যাঙ্গালুরু

kohliরয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের জয় মানেই ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপদ। অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জয় ছাড়া বিকল্প ছিল না। অবশেষে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু- দু’দলের আশাই টিকিয়ে রাখলেন বিরাট কোহলিরা।

ইন্দোরে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে নিজেদের সম্ভাবনা টিকিয়ে রাখল ব্যাঙ্গালুরু। জয়ের জন্য ৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৮.১ ওভারে কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বিরাট কোহলির দল।

কোহলি নিজে ইনিংস ওপেন করতে নামেন। ২৮ বলে তিনি অপরাজিত ছিলেন ৪৮ রানে। ৬টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। পার্থিব প্যাটেল ২২ বলে ৭ বাউন্ডারিতে করেন ৪০ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরু বোলারদের তোপের মুখে পড়ে পাঞ্জাব। ১৫.১ ওভারে মাত্র ৮৮ রান করতেই অলআউট হয়ে যায় তারা। সর্বোচ্চ ২৬ রান করেন অ্যারোন ফিঞ্চ। ২১ রান করেন লোকেশ রাহুল। ১৮ রান করেন গেইল। আর কেউ দুই অংকের ঘরও ছুঁতে পারেননি।

এই জয়ের ফলে ১২ ম্যাচ শেষে ব্যাঙ্গালুরুর পয়েন্ট দাঁড়াল ১০। মুম্বাই ইন্ডিয়ান্সের পয়েন্টও ১০। ১২ পয়েন্ট নিয়ে এই দুই দলের ওপরে আছে কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালস এবং কলকাতা নাইট রাইডার্স।

ইতিমধ্যে প্লে-অফ নিশ্চিত করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংস। বাকি দুই জায়গা কাদের নিশ্চিত হবে এখনও ঠিক নাই। প্রতিটি দলেরই রয়েছে ২টি করে ম্যাচ। শেষের এই দুই ম্যাচেই অপেক্ষা করছে চরম নাটকীয়তার।

sentbe-top