Search
Close this search box.
Search
Close this search box.

মাত্র ৬৩ রানে অলআউট বাংলাদেশ!

women-teamমালয়েশিয়ায় অনুষ্ঠিত মহিলা এশিয়া কাপ ক্রিকেটের  উদ্বোধনী দিনে মাঠে নামে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। এশিয়া কাপ টি-টোয়েন্টিতে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৬৩ রানে অলআউট হয়ে হার মেনেছে ৬ উইকেটের ব্যবধানে।

রোববার মালয়েশিয়ার কুয়ালালামপুরের রয়্যাল সিলানগর ক্লাব মাঠে বাংলাদেশের মেয়েরা টস হেরে ব্যাট করতে নামে। শূন্যরানেই উইকেট হারায় তারা। ব্যাটাররা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। বাংলাদেশের ১১ জনের মাত্র ৩ জন দুই অঙ্কের কোটায় রান করতে পেরেছেন। তার মধ্যে ২৭ বল মোকাবেলা করে সর্বোচ্চ ১১ রান করেন আয়শা রহমান। ২৬ বল খেলে ১০ রান করেন রুমানা আহমেদ। আর নিগার সুলতানা ১৯ বল মোকাবেলা করে করেন ১০ রান। তাতে ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৬৩ রান করতে পারে বাংলাদেশ।

chardike-ad

বল হাতে শ্রীলঙ্কার সুগান্ধিকা কুমারী ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন প্রাবোধানী, রানাসিংঘি ও রানাবীরা। ১টি উইকেট নেন শ্রীবর্ধনে।

৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজে জয় পায়নি শ্রীলঙ্কার মেয়েরা। এই রান তুলতে তাদের ব্যাট করতে হয়েছে ১৪.৩ ওভার পর্যন্ত। হারাতে হয়েছে ৪টি উইকেট। তবে উদ্বোধনী জুটিতে নিপূণি হানসিকা ও ইয়াসোদা মেন্ডিস ৩৯ রান তুলে জয়ের পথ সহজ করে দেন। হানসিকা ২৩ ও মেন্ডিস ২০ রান করেন।

শ্রীলঙ্কার চারটি উইকেটের ৩টিই নিয়েছেন বাংলাদেশের খাদিজাতুল কুবরা। ৪ ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। অপর উইকেটটি এসেছে রান আউটের খাত থেকে।

৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ​শ্রীলঙ্কার সুগান্ধিকা কুমারী।

আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে পাকিস্তানের। এরপর ৬ জুন খেলবে ভারতের বিপক্ষে। ৭ জুন থাইল্যান্ড ও ৯ জুন মালয়েশিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলবে সালমা-রুমানারা।

এবারের এই মহিলা এশিয়া কাপে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড নারী ক্রিকেট দল অংশ নিয়েছে। লিগ পদ্ধতিতে খেলা হচ্ছে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনাল খেলবে।