Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপে প্রথম জয় পেল বাংলাদেশ

bd-womanমালয়েশিয়ায় নারী এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে পাত্তাই পায়নি বাংলাদেশ নারী ক্রিকেট দল। একদিন পর সেই দলই পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারিয়ে দিল খুব সহজেই। পাকিস্তানকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে এশিয়া কাপে নিজেদের প্রথম জয়ের মুখ দেখল বাংলাদেশ।

কুয়ালালামপুরের কিনরারা ওভালে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৫ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

chardike-ad

রান তাড়া করতে নেমে উইকেটরক্ষক ব্যাটসম্যান শামীমা সুলতানার ব্যাটে ভালো সূচনা পায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শামীমা। তৃতীয় উইকেট জুটিতে নিগার সুলতানা এবং শামীমা যোগ করেন ৩৬ রান। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৩৫ রান যোগ করে ম্যাচ শেষ করে ফেরেন নিগার সুলতানা এবং ফাহিমা খাতুন। নিগার ৩১ এবং ফাহিমা ২৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে নাহিদা আক্তার-ফাহিমা খাতুনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯৫ রান করতে সক্ষম হয় পাকিস্তান। ৪ ওভারে ২৩ রান খরচায় ২ উইকেট নেন নাহিদা, ১৮ রান খরচায় ১ উইকেট নেন ফাহিমা। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২১ রান করে অপরাজিত থাকেন সানা মির।

আগামী ৬ জুন (বুধবার) নিজেদের তৃতীয় ম্যাচে ভারতীয় নারী দলের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।