sentbe-top

টাইগারদের নতুন কোচ স্টিভ রোডস

steve-rhodesঅবশেষে নতুন কোচ পেলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্টিভ রোডসকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২০ সাল পর্যন্ত সাকিব-মাশরাফিদের কোচের দায়িত্ব পালন করবেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান স্টিভ রোডস। বিসিবি’র আমন্ত্রণে সাড়া দিয়েই বৃহস্পতিবার (৭ জুন) সকালে ঢাকা এসেছেন সাবেক এই ইংলিশ ব্যাটসম্যান।

ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট এবং ৯টি ওয়ানডে খেলে ছিটকে পড়ায় রোডস ক্যারিয়ার গড়েছেন কোচিংয়ে। অভিজ্ঞতার পাশাপাশি আরও একটি বিষয়ে তার প্রতি বিসিবিকে আগ্রহী করেছে। আর তা হলো বিশ্বকাপের কন্ডিশন। যেহেতু আসন্ন বিশ্বকাপটি ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে, তাই এই ইংলিশকেই প্রাধান্য দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তার বেক্সিমকো কার্যালয়ে স্টিভের কোচ হওয়ার ব্যাপারে ঘোষণা করেন। তিনি জানান, ঈদের পর থেকেই নতুন কোচ ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করবেন।

রোডসের এটাই কোনো জাতীয় দলের প্রথম দায়িত্ব নেওয়া। এর আগে ইংলিশ কাউন্টি দল উস্টারশায়ারের হয়ে কাজ করে নজর কেড়েছিলেন সাবেক এই টেস্ট খেলোয়াড়। মাঝারি মানের দলকে সাফল্য এনে দেওয়াতেও সুখ্যাতি আছে। যদিও তাঁর সব অভিজ্ঞতা ইংলিশ কাউন্টি ঘিরে। উপমহাদেশের ক্রিকেট নিয়েও আগে কাজ করেননি। তবে আপাতত এটাই বাংলাদেশের বেশি কাজে আসতে পারে। ২০১৯ বিশ্বকাপ তো ইংল্যান্ডেই। রোডসের অভিজ্ঞতা বাংলাদেশকে পথ দেখাবে।

sentbe-top