cosmetics-ad

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের দরকার ১৪৬ রান

bangladesh

হোয়াইটওয়াশ হওয়ার চাপে বাংলাদেশ। আজ দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে হারলে বড় লজ্জায়ই পড়বে টাইগাররা। এই লজ্জা এড়িয়ে জিততে হলে ১৪৬ রান করতে হবে সাকিব আল হাসানের দলকে। নির্ধারিত ২০ ওভারে আফগানিস্তান তুলেছে ৬ উইকেটে ১৪৫ রান।

টসে জিতে শুরুতে ব্যাটিং করে আফগানিস্তান। বাংলাদেশের বোলাররা মোটামুটি খারাপ না করলেও উদ্বোধনী জুটিতে ৫৫ রান তুলে ফেলেন উসমান গনি আর মোহাম্মদ শাহজাদ। বল খরচ করেন ৪৬টি। শাহজাদকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে এই জুটিটি ভাঙেন স্পিনার নাজমুল ইসলাম অপু। আফগান উইকেটরক্ষক ২২ বলে করেন ২৬ রান। এরপর ১৯ রান করা গনিকেও খুব দ্রুত তুলে নেন আবু জায়েদ রাহি।

তৃতীয় উইকেটে আসঘর স্ট্যানিকজাই আর সামিউল্লাহ শেনওয়ারি আবারও রান বাড়ানোর চেষ্টায়। এবার আঘাত পার্টটাইমার আরিফুল হকের। ১৭ বলে ২৭ রান করা স্ট্যানিকজাইকে বদলি ফিল্ডার সাব্বির রহমানের ক্যাচ বানান এই পেসার। আবু জায়েদের দ্বিতীয় শিকার হয়ে মাত্র ৩ রান করেই ফিরেন আগের ম্যাচে আফগানদের জয়ের অন্যতম নায়ক মোহাম্মদ নবী।

এরপর ১৬ বলে ১৫ রান করা নাজিবুল্লাহ জাদরানকে মাহমুদউল্লাহর ক্যাচ বানান সাকিব। শেষ ওভারে এসে ৪ রান করে নাজমুল অপুর ঘূর্ণিতে কাবু শফিকুল্লাহ শফিক। তবে দলকে লড়াকু পুঁজি এনে দিতে একটা প্রান্ত ধরে রেখেছিলেন সামিউল্লাহ শেনওয়ারি। ২৮ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন তিনি।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহি এবং নাজমুল ইসলাম অপু।