sentbe-top

মসজিদে বসে ইয়াবার কারবার, হাফেজ আটক

shahidullahমসজিদে বসে ইয়াবা কারবার চালানোর সময় হাতেনাতে পুলিশের কাছে আটক হয়েছেন শহীদুল্লাহ নামে এক কোরআনে হাফেজ। রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পেট্রল পাম্পে নামাজ পড়ার স্থানে বসে ইয়াবার চালান লেনদেনের সময় তাকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে আটক করা হয় আরো ছয়জনকে। জব্দ করা হয়েছে ৩৬ হাজার ইয়াবা বড়ি।

আটক অন্য ছয়জন হলেন- স্বপন দত্ত, মাহবুর সরদার, মাহমুদ হোসেন, ইসমাইল হোসেন, কালা হাসান ও বরকত আলী।

সোমবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তর বিভাগের দল এই অভিযান চালায়। পুলিশ বলছে, কেউ যেন সন্দেহ না করে তাই মসজিদকে ঘিরে এই কারবার চালাতেন হাফেজ শহীদুল্লাহ।

ডিবির অতিরিক্ত উপ কমিশনার মো. শাহজাহান ও সিনিয়র সহকারী কমিশনার গোলাম সাকলাইনের নেতৃত্বে যাত্রাবাড়ী এলাকায় এই অভিযান চলে।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, একটি মিনি ট্রাকে করে রাজধানীতে ইয়াবা আসছে এমন খবরে সোমবার সন্ধ্যার পর অভিযানে যান তারা। সন্ধ্যা থেকে যাত্রাবাড়ী এলাকায় অবস্থান নেয় গোয়েন্দা পুলিশের একটি দল। এ পর্যায়ে সিএনজি পাম্পের নামাজের স্থানে অভিযান চালিয়ে শহীদুল্লাহকে আটক করে। শহীদুল্লাহ সেখানে ইয়াবা লেনদেন করছিলেন।

শহীদুল্লাহ বাড়ি টেকনাফে। হাফেজিয়া পাস করার পর তিনি ভারতের দেওবন্দ থেকে দাওরায়ে হাদিস পাস করেন। তার পাঁচ ভাইয়ের মধ্যে চার জনই কোরআনে হাফেজ বলেও জানায় পুলিশ।

ডিবির অতিরিক্ত সিনিয়র সহকারী কমিশনার গোলাম সাকলাইন বলেন, ‘এই চক্রটি বেশ কিছু দিন ধরে রাজধানীতে মাদক এনে বিক্রি করত।’

sentbe-top