মালয়েশিয়ায় দালালের খপ্পর থেকে ৬৬ বাংলাদেশি উদ্ধার

malaysiaমালয়েশিয়ায় বাংলাদেশি দালাল চক্রের একটি অফিস থেকে ৬৬ জনকে উদ্ধার করেছে দেশটির ইমিগ্রেশনের স্পেশাল ব্রাঞ্চ। অফিসটিতে কর্মরত ১১ জন বাংলাদেশি ও দুইজন মালয়েশিয়ান নাগরিকও আটক হন।

১০ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে ২৫ সদস্যর একটি স্পেশাল বাহিনী মালয়েশিয়ার প্রাণকেন্দ্র কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সিরি সেরডাং সেলাংগার এলাকায় অভিযান চালায়। যদিও রিহায়রিং প্রোগ্রামের আওতায় লাইসেন্স পেয়েছিল ওই বাংলাদেশি মালিকানাধীন কোম্পানিটি।

sentbe BT

শ্রমিকদের সঙ্গে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে গতকাল অভিযান পরিচালনা করে ইমিগ্রেশন বিভাগ। এ সময় অফিস কর্মরত ১১ জন বাংলাদেশি ও দুইজন মালয়েশিয়ান নাগরিকও আটক হন। ৯৮টি পাসপোর্টের ফটোকপি ২ লাখ ৫০ হাজার মালায় রিংগিত উদ্ধার করা হয়। এছাড়া অপর একটি রুম থেকে ৫৫ জন বাংলাদেশি ও দুইজন ইন্ডিয়ার নাগরিককে আটক করা হয়।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তফার আলী জানান, দীর্ঘদিন ধরে মালয়েশিয়াকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে অবৈধ শ্রমিক আমদানি করে মালয়েশিয়ার বিভিন্ন কলকারখানায় সাপ্লাই করতো সিন্ডিকেট গ্রুপটি।

তিনি জানান, বিভিন্ন দেশ থেকে অবৈধভাবে শ্রমিক এনে ওই রুম ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করে মালয়েশিয়ার প্রত্যন্ত অঞ্চলে সাপ্লাই করতো। আটকদের বিরুদ্ধে অভিবাসন আইন ১৯৫৯/৬৩, ১৯৬৬, ১৬৩ গ্রেফতার দেখানো হয়েছে।

সৌজন্যে- জাগো নিউজ