Search
Close this search box.
Search
Close this search box.

সেই আসাদ পংপং মালয়েশিয়ায় গ্রেপ্তার

asadবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে বাজে মন্তব্য করায় আসাদুজ্জামান আসাদ ওরফে পংপং নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

সোমবার স্থানীয় সময় রাত ১১ টায় আসাদুজ্জামান পংপংকে তাঁর বাসা থেকে গ্রেপ্তার করে কেপং থানা পুলিশ। এর আগে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেন বিএনপির মালয়েশিয়া শাখার প্রকাশনা বিষয়ক সম্পাদক মামুন বিন আব্দুল মান্নান।

chardike-ad

মামলার নথিতে বলা হয়, আসাদ পংপং গত কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক লাইভে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালাগালি করেন।

এ ঘটনায় মর্মাহত হয়ে দুদিন আগে বিএনপির মালয়েশিয়া শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মামুন বিন আবদুল মান্নান বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে কেপং থানায় একটি মামলা দায়ের করেন। তার পরিপ্রেক্ষিতেই আসাদ পংপংকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, আসাদ পংপংয়ের বাড়ি বরিশালে বলে জানা গেছে। তিনি দীর্ঘদিন ধরেই মালয়েশিয়া প্রবাসী। বিভিন্ন সময়ে কারণে অকারণে লাইভে এসে অশ্লীল ভাষায় রাজনৈতিক নেতা সেলিব্রেটি ছাড়াও যাকে তাকে গালাগালি করেন পংপং।

এসব ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রতিবাদের ঝড় উঠে। তাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে আসছিল প্রবাসীরা।