Search
Close this search box.
Search
Close this search box.

ওয়ানডেতে তামিমের ১১তম সেঞ্চুরি

tamimনিজের ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি উদযাপন করলেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজেই দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশের এই ওপেনার। তার অন্যবদ্য তিন অঙ্কের ম্যাজিক ফিগারে তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচে এগিয়ে যাচ্ছে টাইগাররা।

৩৮তম ওভারে ১২০ বলে সেঞ্চুরি করেন তামিম। যেখানে ৭টি চার ও ২টি ছক্কার মার মেরেছেন এই বাঁহাতি। তবে পরের ওভারেই দেবেন্দ্র বিশুর বলে মারতে গিয়ে কাইরন পাওলের ক্যাচে পরিণত হন এই ড্যাশিং ব্যাটসম্যান। একই ওভারে বাংলাদেশ ২০০ রানের কোটা পার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২০১।

বাংলাদেশের দলীয় দেড়শ’র পর প্যাভিলিয়নে ফিরলেন মুশফিকুর রহিম। ৩২তম ওভারের প্রথম বলে অ্যাশলে নার্সে দ্বিতীয় শিকার হন তিনি। ১৪ বলে ব্যক্তিগত ১২ রানে বোল্ড হন মুশফিক।

এর আগে তামিম ইকবালের সঙ্গে দারুণ খেলতে থাকা সাকিব আল হাসান নিজের ইনিংস বড় করতে পারেননি। ২৬তম ওভারের তৃতীয় বলে অ্যাশলে নার্সের বলে বাউন্ডারির দিকে তুলে মারতে গিয়ে কেমো পলের ক্যাচ হন বিশ্বসেরা অলরাউন্ডার। ৪৪ বলে ৩টি চারের সাহায্যে ৩৭ রান করেন এই বাঁহাতি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডেতে টানা তিন ম্যাচেই হাফসেঞ্চুরির দেখা পেলেন তামিম ইকবাল। প্রথম ম্যাচে অবশ্য করেছিলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার (১৩০)। আর দ্বিতীয় ম্যাচে করেন ৫৪ রান। তামিমের ফিফটির সঙ্গে ২৩তম ওভারে দলীয় শতক করে বাংলাদেশ।

chardike-ad

এর আগে দশম ওভারের তৃতীয় বলে জেসন হোল্ডারকে তুলে মারতে গিয়ে কাইরেন পাওলের ক্যাচে পরিণত হন এনামুল হক বিজয় (১০)। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টাইগাররা প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ওডিআই হেরে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে। তবে এ ম্যাচ জিতলে বিদেশের মাটিতে দীর্ঘ নয় বছর পর সিরিজ জয়ের অপেক্ষার অবসান হবে সাকিব-তামিমদের।