Search
Close this search box.
Search
Close this search box.

তামিমের আরও একটি রেকর্ড

tamimবছর তিনেক ধরে নিজের দুর্দান্ত ফর্মটা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজেও ধরে রেখেছেন তামিম ইকবাল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে করেছেন দুইটি সেঞ্চুরি, অন্য ম্যাচেও খেলেছেন অর্ধশত রানের ইনিংস। আর এই ব্যাটিংয়েই নিজের নামের পাশে বসিয়েছেন আরও একটি রেকর্ড।

সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১৩০, দ্বিতীয় ম্যাচে ৫৪ ও শেষ ম্যাচে তামিমের ব্যাট থেকে এসেছে ১০৩ রানের ইনিংস। সব মিলিয়ে ১৪৩.৫০ গড়ে ২৮৭ রান। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এর চেয়ে বেশি রান করার রেকর্ড নেই আর কারো।

chardike-ad

এই রেকর্ড নিজের করে নেয়ার পথে তামিম ভেঙেছেন দীনেশ রামদিনের করার ২৭৭ রানের রেকর্ড। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষেই তিন ম্যাচের সিরিজে ক্যারিয়ার সর্বোচ্চ ১৬৯ রানসহ সব মিলিয়ে ২৭৭ রান করেছিলেন তৎকালীন অধিনায়ক রামদিন। তার রেকর্ডই এখন নিজের করে নিলেন তামিম।

এছাড়া এনিয়ে দ্বিতীয়বারের মতো তিন ম্যাচের সিরিজে দুটি শতক হাঁকালেন তামিম। এর আগে পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালের হোম সিরিজেও ২টি সেঞ্চুরি এসেছিল দেশসেরা ওপেনারের ব্যাট থেকে। এই কৃতিত্ব দেখানো বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান তামিম। এর আগে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্স দুটি তিন ম্যাচের সিরিজে জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।